দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের মিডল্যান্ড ব্যাংক এবং কে-ওয়ান লিমিটেড এর মধ্যে আধুনিক অনলাইন ভিত্তিক ক্যাশ ম্যানেজমেন্ট সলিউশন সেবা সংক্রান্ত একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরীত হয়েছে। কে-ওয়ান লিমিটেড ১০০ শতাংশ রপ্তানীমুখী ফ্যাশান লেডিস ব্যাগ ও লেদার আইটেম প্রস্তুতকারক একটি হংকং ভিত্তিক বৈশ্বিক প্রতিষ্ঠান, যা ২০২২ সালে বাংলাদেশে ব্যবসায়ীক কার্যক্রম শুরু করে।

গাজিপুরে অবস্থিত প্রতিষ্ঠানাটির কারখানায় বর্তমানে ৪০০ কর্মচারীর কাজ করছে। প্রতিষ্ঠানটির প্রস্তুতকৃত লেডিস ব্যাগ ও লেদার আইটেমসমুহ উচ্চমানের চট এবং চঠঈ দ্বারা তৈরী হয়ে থাকে। তাদের প্রস্তুতকৃত পন্যসমুহ বিশ্বের বিভিন্ন নামী দামী প্রতিষ্ঠানের মাধ্যমে বিক্রয় হয়। তাদের গ্রাহক তালিকায় রয়েছে বিভিন্ন আন্তর্জাতিক গ্লোবাল ফ্যাশান ব্র্যান্ডসমুহ ।

ঢাকার গুলশানস্থ ব্যাংকের প্রধান কার্যালয়ে বিগত ২৯ জানুয়ারী অনুষ্ঠিত এক সংক্ষিপ্ত অনুষ্ঠানে মিডল্যান্ড ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোঃ আহসান-উজ জামান এর উপস্থিতিতে হেড অব ইনিস্টিউশনাল ব্যাংকিং ডিভিশন মোঃ জাবেদ তারেক খান এবং কে-ওয়ান লিমিটেড এর ডাইরেক্টও মিঃ জি সিং চি রজার স্ব স্ব প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

উক্ত সমঝোতা চুক্তির আওতায় কে-ওয়ান লিমিটেড তাদের প্রতিদিনের ব্যবসায়ীক ব্যাংকিং এবং নগদ লেনদেন কার্যক্রম দেশব্যাপী পরিচালনার জন্য আধুনিক অনলাইন ভিত্তিক ক্যাশ ম্যানেজমেন্ট সলিউশন ‘মিডল্যান্ড ক্যাশ ম্যানেজমেন্ট (এমসিএম)’ এ্যাপ্লিকেশন ব্যবহার করবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মিডল্যান্ড ব্যাংকের ইনস্টিটিউশনাল লায়বিলিটি ইউনিটের প্রধান প্রশান্ত কুমার সাহা সহ উভয় প্রতিষ্ঠানের অন্যান্য নিবাহী ও কর্মকর্তাবৃন্দ।