মোঃ সিরাজুল মনির, দেশ প্রতিক্ষণ, চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম অঞ্চল থেকে বাংলাদেশ গার্মেন্ট ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিজিএমইএ) নির্বাচনে অংশগ্রহণের জন্য সম্মিলিত পরিষদ প্যানেলের ৯ প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছে । সম্মিলিত পরিষদ থেকে সৈয়দ নজরুল ইসলাম (ওয়েল গ্রুপ) প্রথম সহসভাপতি ও রাকিবুল আলম চৌধুরী (এইচকেসি গ্রুপ) সহসভাপতি পদে মনোনীত হন। তারা বর্তমান কমিটিতে একই পদে রয়েছেন।

চট্টগ্রামে সম্মিলিত পরিষদের পক্ষ থেকে সাতটি পরিচালক পদে নির্বাচন করার জন্য মনোনীত হয়েছেন মোহাম্মদ মুসা (মদিনা গার্মেন্টস), আমজাদ হোসেন চৌধুরী (হাই ফ্যাশন), এম আহসানুল হক (এমহিকো ফেব্রিক্স)), মোস্তফা সারওয়ার রিয়াদ (আরডিএম অ্যাপারেলস), মোহাম্মদ রাকিব আল নাছের (আর্জেন্টা গার্মেন্ট), মো. আবছার হোসেন (টপার ফ্যাশনস) এবং গাজী মো. শহিদ উল্ল্যাহ (সনেট টেক্সটাইলস ইন্ডাস্ট্রিজ)।

আগামী ৯ মার্চ বিজিএমইএর নির্বাচন (২০২৪-২০২৬) অনুষ্ঠিত হবে। নির্বাচনে ঢাকা ও চট্টগ্রামে একযোগে সম্মিলিত পরিষদ ও ফোরাম দুটি প্যানেল থেকে মোট ৩৫টি পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করবে। বিজয়ীরা আগামী দুই বছরের জন্য দায়িত্বপ্রাপ্ত হয়ে পোশাকশিল্পের সার্বিক উন্নয়নে কাজ করবেন। উভয় প্যানেলের প্রধান ইতোমধ্যে মনোনীত হয়েছেন। সম্মিলিত পরিষদের প্রধান হলেন এস এম মান্নান কচি (শার্ট অ্যান্ড জ্যাকেট জোন) এবং ফোরামের প্রধান হলেন ফয়সাল সামাদ (সুরমা গার্মেন্টস)

গার্মেন্টস ব্যবসা সংশ্লিষ্টরা জানান আগামী নির্বাচন খুবই প্রতিদ্বন্দ্বিতামূলক হবে এটা ইতিমধ্যে প্রচার-প্রচারণায় বোঝা গেছে। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে যারাই নেতৃত্বে আসুক না কেন গার্মেন্টস ব্যবসার সাথে জড়িতদের স্বার্থ রক্ষা এবং দেশের উন্নয়নের ভূমিকা রাখতে হবে ।