দেশ প্রতিক্ষণ, কুষ্টিয়া: কুষ্টিয়ার ভেড়ামারায় পানের বরজে আগুনের ঘটনা ঘটেছে। এই আগুন আশপাশ এলাকার দুই কিলোমিটার ছড়িয়ে পড়েছে। গতকাল রোববার দুপুরে উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের রায়টা পাথরঘাট এলাকায় এ ঘটনা ঘটে। আগুন নেভাতে ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট কাজ করছে।

ভেড়ামারা ফায়ার স্টেশনের ফায়ার ফাইটার রিমান হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন, আগুন নিয়ন্ত্রেণে ভেড়ামারা, কুষ্টিয়া, কুমারখালী, মিরপুর, ঈশ্বরদীসহ আশপাশের অঞ্চলের ফায়ার সার্ভিসের টিম কাজ করছে। আগুন দুই কিলোমিটার ছড়িয়ে পড়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, কয়েক কিলোমিটার পানের বরজ পুড়ে ছাই হয়ে গেছে। আগুন কোনোভাবেই নিয়ন্ত্রণে আনা সম্ভব হচ্ছে না। আশপাশ অঞ্চল থেকে মানুষ ও গবাদিপশু সরিয়ে নেয়া হচ্ছে। আগুনের সূত্রপাত কীভাবে হয়েছে তা এখনো জানা যায়নি।

আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। তবে অনেক পান চাষি ক্ষতিগ্রস্ত হয়েছেন। কেউ হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি ফায়ার সার্ভিস জানিয়েছে।

বাহাদুরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহেল রানা বলেন, আগুনে কয়েক কোটি টাকার ক্ষতি হয়েছে। রায়টা থেকে শুরু করে বাহাদুর পর্যন্ত কয়েক বিঘা পানের বরজ পুড়ে গেছে। ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। আগুন নেভাতে বেগ পেতে হচ্ছে।