দেশ প্রতিক্ষণ, ঢাকা: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূচকের দরপতনে লেনদেন শেষ হয়েছে। ফলে দরপতনের বৃত্ত থেকে কোনোভাবেই বের হতে পারছে না পুঁজিবাজার। প্রতিদিনই সিংহভাগ কোম্পানির শেয়ারের দাম পতনের কাতারে জোট বেঁধে শামিল হচ্ছে। এদিকে লেনদেনের নেতৃত্বে থাকা কোম্পানিগুলোর শেয়ারও প্রতিদিন পতনের কাতারে এসে জড়ো হচ্ছে। সেসব কোম্পানির শেযারও পতনের চক্র থেকে নিস্তার পাচ্ছে না।

তেমনি সপ্তাহের তৃতীয় কার্যদিবসেও ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন তালিকার ১০ কোম্পানির মধ্যে ৬ কোম্পানির শেয়ারই পতনের চক্রে আটকে গেছে। কোম্পানিগুলো হলো: সেন্ট্রাল ফার্মা, শাইনপুকুর সিরামিকস, মালেক স্পিনিং, এমারেল্ড ওয়েল,ফরচুন সুজ ও স্কয়ার ফার্মা। কোম্পানিগুলোর মধ্যে সবচেয়ে বেশি দর কমেছে: সেন্ট্রাল ফার্মা, শাইনপুকুর সিরামিকস, ফরচুন সুজ ও এমারেন্ড ওয়েলের।

এরমধ্যে ফরচুন সুজ ও এমারেল্ড ওয়েলের শেয়ার গত কিছুদিন যাবতই ধারাবাহিকভাবে কমছে। কোম্পানি দুটির মধ্যে গত দুই সপ্তাহে এমারেল্ড ওয়েলের দাম ৭৭ টাকা থেকে ৫৪ টাকায় নেমেছে। দাম কমেছে ২৩ টাকা বা প্রায় ৩০ শতাংশ। আর ফরচুন সুজের দাম ৫৪ টাকা ৪১ টাকায় নেমেছে। দাম কমেছে ১৩ টাকা বা ২৪ শতাংশের বেশি।