দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে মিউচুয়াল ফান্ড খাতে তালিকাভুক্ত তিন ফান্ড তাদের ইউনিট হোল্ডারদের কাছে নগদ লভ্যাংশ পাঠিয়েছে। ফান্ডগুলো হলো- ভ্যানগার্ড এ এম এল রূপালী ব্যাংক ব্যালান্সড ফান্ড, ভ্যানগার্ড এ এম এল বিডি ফিন্যান্স মিউচুয়াল ফান্ড ওয়ান এবং এনসিসিবিএল মিউচুয়াল ফান্ড ওয়ান। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য মতে, গত ৩১ ডিসেম্বর, ২০২৩ সমাপ্ত সময়ের জন্য ভ্যানগার্ড এএমএল রূপালী ব্যাংক ব্যালান্সড ফান্ড; গত সেপ্টেম্বর ৩০, ২০২৩ সমাপ্ত সময়ের জন্য ভ্যানগার্ড এএমএল বিডি ফিন্যান্স মিউচুয়াল ফান্ড ওয়ান এবং গত ৩১ ডিসেম্বর, ২০২৩ সমাপ্ত সময়ের জন্য এনসিসিবিএল মিউচুয়াল ফান্ড ওয়ান ঘোষিত এই নগদ লভ্যাংশ পাঠিয়েছে।

সূত্র জানায়, বিনিয়োগকারীদের কাছে বাংলাদেশ ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফার নেটওয়ার্ক (বিইএফটিএন) সিস্টেমসের মাধ্যমে নগদ লভ্যাংশ পাঠিয়েছে কোম্পানি দুইটি। আলোচ্য বছরের জন্য ভ্যানগার্ড রূপালী ব্যাংক ব্যালান্সড ফান্ড ইউনিট হোল্ডারদের শেয়ার প্রতি দশমিক ৮০ শতাংশ, এনসিসিবিএল মিউচুয়াল ফান্ড ওয়ান শেয়ার প্রতি সাড়ে ৪ শতাংশ এবং ভ্যানগার্ড বিডি ফিন্যান্স মিউচুয়াল ফান্ড শেয়ার প্রতি ২ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।