দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি মতিন স্পিনিং মিলস লিমিটেড গত ৩১ মার্চ, ২০২৪ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে। কোম্পানিটির চলতি অর্থবছরের (২০২৩-২০২৪) তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) শেয়ার প্রতি মুনাফা বেড়েছে ৮৭ পয়সা বা ৭৯০ দশমিক ৯০ শতাংশ।

জানা যায়, চলতি অর্থবছরের তৃতীয় প্রান্তিক (জানুয়ারি-মার্চ) আর্থিক প্রতিবেদনে কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা হয়েছে ৯৮ পয়সা। আগের অর্থবছরের (২০২২-২০২৩) একই সময়ে (জানুয়ারি-মার্চ) শেয়ার প্রতি মুনাফা ছিল ১১ পয়সা। এই সময়ের ব্যবধানে শেয়ার প্রতি মুনাফা বেড়েছে ৮৭ পয়সা বা ৭৯০ দশমিক ৯০ শতাংশ। চলতি অর্থবছরের প্রথম ৯ মাস বা তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) শেয়ার প্রতি মুনাফা হয়েছে এক টাকা ৫৬ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে (জুলাই-ডিসেম্বর) শেয়ার প্রতি মুনাফা ছিল তিন টাকা ৯৯ পয়সা।

আলোচিত তিন প্রান্তিকে শেয়ার প্রতি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১০ টাকা ২০ পয়সা। আগের অর্থবছর একই সময়ে শেয়ার প্রতি নগদ প্রবাহ ছিল ১৪ টাকা ৩০ পয়সা। গত ৩১ মার্চ কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৫৭ টাকা ১৯ পয়সা (পুনর্মূল্যায়ন রিজার্ভ সহ)।