দেশ প্রতিক্ষণ, ঢাকা: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূচকের বড় দরপতনে লেনদেন শেষ হয়েছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূচক কমেছে ৫৮ পয়েন্ট। তবে ডিএসইর সূচকের দরপতনে নেপথ্যে শীর্ষ ১০ কোম্পানি।

এই ১০ কোম্পানিতে আজ ডিএসইর সূচক কমেছে ৩০.৪৯ পয়েন্ট। ডিএসই ও লঙ্কাবাংলা ফাইন্যান্স সূত্রে এ তথ্য জানা গেছে। কোম্পানিগুলো হলো: বিএটিবিসি, স্কয়ার ফার্মা, রেনেটা, বিকন ফার্মা, লাফার্জাহোলসিম, পূবালী ব্যাংক, গ্রামীণফোন, বেস্ট হোল্ডিংস, বেক্সিমকো ফার্মা এবং ওরিয়ন ফার্মা।

জানা যায়, ডিএসইর দরপতনের নেপথ্যে ছিলো শীর্ষ কোম্পানি বিএটিবিসি। আজ ডিএসইর সূচক থেকে কোম্পানিটি ৫.৯০ পয়েন্ট মাইনাস করেছে। এরপর দ্বিতীয় স্থানে রয়েছে স্কয়ার ফার্মা। আজ কোম্পানিটি সূচক থেকে ৫.৪৮ পয়েন্ট মাইনাস করেছে। ৪.১৬ পয়েন্ট মাইনাস করে তৃতীয় অবস্থানে রয়েছে রেনেটা।

অন্য কোম্পানিগুলোর মধ্যে: বিকন ফার্মা ৩.০৮ পয়েন্ট, লাফার্জহোলসিম ২.৯০ পয়েন্ট, পূবালী ব্যাংক ২.১৪ পয়েন্ট, গ্রামীণ ফোন ১.৯৯ পয়েন্ট, বেস্ট হোল্ডিংস ১.৭৫ পয়েন্ট, বেক্সিমকো ফার্মা ১.৬২ পয়েন্ট এবং ওরিয়ন ফার্মা ১.৩৮ পয়েন্ট মাইনাস করেছে।