রুহুল আমীন,ঢাকা: আর্সেনালের বছরের প্রথম দিনে ম্যানচেস্টার সিটির পর জয় পেয়েছে আর্সেনাল, চেলসি আর লিভারপুলও। ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) শীর্ষাসনেও তাই পরিবর্তন আসেনি। সেখানে যথারীতি আর্সেনালের অবস্থান।

ঘরের মাঠে আর্সেন ভেঙ্গারের দল ২-০ গোলে হারিয়েছে কার্ডিফ সিটিকে। হাল সিটিকে আতিথ্য দেয়া লিভারপুলের জয়ের ব্যবধানই একই। আর সাউথহ্যাম্পটনের মাঠে চেলসি জিতেছে ৩-০ গোলে।২০ ম্যাচ থেকে আর্সেনালের প্রাপ্তি ৪৫ পয়েন্ট। এক পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে ম্যান সিটি। তৃতীয় স্থানে থাকা চেলসির পয়েন্ট ৪৩। ৩৯ পয়েন্ট নিয়ে লিভারপুল আছে চতুর্থ স্থানে।

এমিরেটস স্টেডিয়ামে শেষ পর্যেন্ত সুস্পষ্ট ব্যবধানে জিতলেও প্রথম গোলের জন্য দীর্ঘ সময় অপেক্ষায় থাকতে হয়েছে আর্সেনালকে। সমর্থকদের দুশ্চিন্তা দূর করে ৮৮ মিনিটে ‘গানার্স’ নামে পরিচিত লন্ডনের ক্লাবটিকে এগিয়ে দেন নিকলাস বেন্টনার। আর ইনজুরি সময়ে জয় নিশ্চিত করেন থিও ওয়ালকট।

লিভারপুলকে অবশ্য তেমন দুশ্চিন্তায় পড়তে হয়নি। ৩৬ মিনিটে ড্যানিয়েল অ্যাগার এগিয়ে দেয়ার পর ৫০ মিনিটে স্বাগতিকদের জয় নিশ্চিত করা গোলটি দারুণ ছন্দে থাকা লুইস সুয়ারেসের।

বড় ব্যবধানে জিতলেও আর্সেনালের মতো চেলসিও প্রথমার্ধে গোলের দেখা পায়নি। তবে ৬০, ৭১ ও ৮২ মিনিটে ফার্নান্দো তরেস, উইলান ও অস্কারের লক্ষ্যভেদ সহজ জয় এনে দিয়েছে জোসে মরিনিয়োর দলকে।

বুধবার ইপিএলের অন্যান্য ম্যাচে ফুলহ্যাম ২-১ গোলে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে, অ্যাস্টন ভিলা ১-০ গোলে সান্ডারল্যান্ডকে ও নিউক্যাসল ইউনাইটেড একই ব্যবধানে ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিয়নকে হারিয়েছে এবং ক্রিস্টাল প্যালেস ও নরউইচ সিটি ১-১ আর স্টোক সিটি ও এভারটন ১-১ গোলেই ড্র করেছে।