ঢাকা: বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিবকে পল্টন ও নিউমার্কেট থানার পৃথক পাঁচ মামলায় আরো ১০ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। এছাড়া সভাপতি আব্দুল কাদের ভূঁইয়া জুয়েলকে ৮ দিনের রিমান্ডে নেয়া হয়েছে।

মঙ্গলবার পল্টন থানার পৃথক চারটি মামলায় শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান হাবিবের বিরুদ্ধে ৮ দিন রিমান্ড মঞ্জুর করেন। পল্টন থানার এ চার মামলায় হাবিবকে ৩১ দিন রিমান্ডের আবেদন করে পুলিশ।

এছাড়া নিউমার্কেট থানার একটি মামলায় মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোস্তফা শাহরিয়ার ২ দিন রিমান্ড মঞ্জুর করেন। এই মামলায় ৫ দিনের রিমান্ডে নেয়ার আবেদন করে নিউমার্কেট থানার পুলিশ।এর আগে দুই দফায় হাবিবকে ৫ দিনের রিমান্ডে নেয় পল্টন থানা পুলিশ।

উল্লেখ্য, গত বছরের ১৭ নভেম্বর বেলা আড়াইটায় ডিবি পুলিশের একটি দল হাবিবকে তার শান্তিনগরের বাসা থেকে আটক করে।এদিকে ৪টি মামলায় ছাত্রদল সভাপতি আব্দুল কাদের ভূঁইয়া জুয়েলকে ৮ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

তার বিরুদ্ধে করা রাজধানীর নিউমার্কেট, কলাবাগান ধানমণ্ডি ও রমনা থানার চারটি মামলায় প্রত্যেকটির জন্য ১০ দিন করে মোট ৪০ দিনের রিমান্ডে আবেদন করেছিল পুলিশ।আবেদনের পরিপ্রেক্ষিতে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোস্তফা শাহারিয়ার ও মিজানুর রহমান মোট ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেন।