salvo-chemical-industryদেশ প্রতিক্ষণ, ঢাকা : বিদায়ী সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনার বা দর বাড়ার শীর্ষে উঠে এসেছে স্যালভো কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড। আলোচ্য সপ্তাহে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১৮ দশমিক ২৩ শতাংশ।

ডিএসইর তথ্য অনুযায়ী, গত সপ্তাহে কোম্পানিটির প্রতিদিন গড়ে ১২ কোটি ৯৫ লাখ ৯৫ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। আর পুরো সপ্তাহে এই কোম্পানির ৫১ কোটি ৮৩ লাখ ৮০ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।

তালিকার দ্বিতীয় স্থানে থাকা আইপিডিসি ফাইন্যান্সের শেয়ার দর বেড়েছে ১৬ দশমিক ৮১ শতাংশ। আলোচ্য সপ্তাহে কোম্পানিটির প্রতিদিন গড়ে ১৩ কোটি ১৩ লাখ ৮০ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। আর পুরো সপ্তাহে এই কোম্পানির ৫২ কোটি ৫৫ লাখ ২২ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।

তালিকার তৃতীয় স্থানে থাকা পদ্মা অয়েলের ১৪ দশমিক ১৭ শতাংশ দর বেড়েছে। আলোচ্য সপ্তাহে কোম্পানিটির প্রতিদিন গড়ে ১৮ কোটি ৪২ লাখ ৬২ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। আর পুরো সপ্তাহে এই কোম্পানির ৭৩ কোটি ৭০ লাখ ৪৮ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এই তালিকায় থাকা অন্য কোম্পানিগুলোর মধ্যে এএফসি অ্যাগ্রো ১৩.৭২ শতাংশ, মতিন স্পিনিংয়ের ১১.৪৪ শতাংশ, সিএমসি কামালের ১১.২০ শতাংশ, আল-হাজ্ব টেক্সটাইলের ১০.৮০ শতাংশ, জিপিএইচ ইস্পাতের ১০ দশমিক ৭৪ শতাংশ, লংকাবাংলা ফিন্যান্সের ১০.১৮ শতাংশ ও ইস্টার্ন হাউজিংয়ের ৯.৭০ শতাংশ দর বেড়েছে।