দেশ প্রতিক্ষণ, ঢাকা : পুঁজিবাজারের তালিকাভুক্ত স্কয়ার গ্রুপের দুই কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা করছে।

স্কয়ার টেক্সটাইল: স্কয়ার টেক্সটাইল গত ৩০ জুন ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ লভ্যাংশ। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র মতে, সর্বশেষ অর্থবছরে (২০১৮-২০১৯) কোম্পানিটির কনসলিডেটেড শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ২ টাকা ১৮ পয়সা। ৩০ জুন,১৯ শেষে কনসলিডেটেড শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩৮ টাকা ২ পয়সা। আগামী ১২ ডিসেম্বর কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৯ নভেম্বর।

স্কয়ার ফার্মা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেডের পরিচালনা পর্ষদ ৩০ জুন,২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ৪২ শতাংশ ক্যাশ ও ৭ শতাংশ স্টকসহ মোট ৪৯ শতাংশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। গতকাল অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে স্কয়ার ফার্মার সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৬.০৩ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ১৫.৭১ টাকা এবং শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৮৬.০৩ টাকা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১২ ডিসেম্বর সকাল ১০টায় ঢাকা ক্লাব, ঢাকায় অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট ১৯ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।