দেশ প্রতিক্ষণ, ঢাকা : পুঁজিবাজারে স্থিতিশীলতা আনয়নসহ ট্রেকহোল্ডার ও বিনিয়োগকারীদের স্বার্থ রক্ষার্থে নিরলসভাবে কাজ করবেন বলে অঙ্গীকার ব্যক্ত করেছেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) নব-নির্বাচিত পরিচালক জাহান সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শাহজাহান এবং শাকিল রিজভী স্টকের ব্যবস্থাপনা পরিচালক মো. শাকিল রিজভী।বিশেষ করে পুঁজিবাজারের উন্নয়নে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে বাস্তবসম্মত আইন-কানুন প্রণয়ন করা যায়, সে লক্ষ্যে আমরা কাজ করবো।তেমনি পুঁজিবাজারকে যেন কোন মুল্যে স্থিতিশীল রাখতে কাজ করব বলে তারা মনে করেন।

তিনি আরো বলেন, ‘পুঁজিবাজারে উন্নয়ন ও স্থিতিশীলতা আনয়ণ এবং এর সঙ্গে সম্পৃক্ত সকলের স্বার্থ রক্ষার্থে যথাযথ ভূমিরা রাখব। আজ রবিবার ডিএসইর পরিচালনা পর্ষদের নির্বাচনে সদস্যদের ভোটে নির্বাচিত হয়ে তারা সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ অঙ্গীকার ব্যক্ত করেন।

নির্বাচনী ফলাফল অনুষ্ঠানিকভাবে ঘোষণার পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মোহাম্মদ শাহজাহান সাংবাদিকদের বলেন, ‘পুঁজিবাজারে স্থিতিশীলতা আনয়নে আমরা সর্বাত্মক চেষ্টা করব। কীভাবে বাজারকে ভালো করা যায় এবং বিনিয়োগকারীরা যেন আবার বিনিয়োগে ফিরে আসে আমরা সেই চেষ্টা করব।

এ সময় মো. শাকিল রিজভী সাংবাদিকদের বলেন, ‘চলতি বছরজুড়ে পুঁজিবাজার অনেক খারাপ ছিল। নতুন বছরে আমাদের প্রচেষ্টা থাকবে, বাজারকে সেই জায়গা থেকে যেন উত্তরণ করা যায়। আশা করি আমাদের ইচ্ছা ও চেষ্টা সফল হবে। আমাদের জন্য সবাই দোয়া করবেন, যেন আমরা সফল ভাবে কাজ করতে পারি।’ তিনি আরো বলেন, ‘আগামী দিনে বাজারকে ভালো রাখতে নীতিগত ও পলিসিগত সার্বিক সহায়তা করব। সর্বপরি পুঁজিবাজারের উন্নয়ন, ট্রেকহোল্ডার ও বিনিয়োগকারীদের স্বার্থে নিরলসভাবে কাজ করবো।’

এর আগে রাজধানীর মতিঝিলে ডিএসই’র পুরাতন ভবনে সকাল ১০টা থেকে বিরতিহীনভাবে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটগ্রহণ শেষ ফলাফল ঘোষণা করেন ডিএসই’র নির্বাচন কমিশনের চেয়ারম্যান বিচারপতি মো. আবদুস সামাদ। এ সময় উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনের সদস্য হারুনউর রশিদ, মনজুর উদ্দিন আহমেদ, ডিএসই’র সদস্যবৃন্দসহ ঊধর্বতন কর্মকর্তারা।