দেশ প্রতিক্ষণ, ঢাকা: দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) কর্মকর্তাদের মধ্যে বড় রদবদল হয়েছে। একসাথে পরিবর্তন হয়েছে ১২ জন কর্মকর্তার দায়িত্ব। এদের মধ্যে একজন মহাব্যবস্থাপক চারজন উপ-মহাব্যবস্থাপক রয়েছেন। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

ডিএসইর বদলী সংক্রান্ত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নিয়মিত বদলীর অংশ হিসেবে তাদের নতুন বিভাগের দায়িত্ব দেওয়া হয়েছে। এতে স্টক এক্সচেঞ্জ ও সংশ্লিষ্ট কর্মকর্তা উভয়ই লাভবান হবেন। ডিএসইর মহাব্যবস্থাপক সামিউল ইসলামকে এইচআর ও এডমিন বিভাগ থেকে এন্টারপ্রাইজ রিস্ক ম্যানেজমেন্ট ডিপার্টমেন্টে বদলী করা হয়েছে। তিনি চিফ অব স্টাফ ও হেড অব এন্টারপ্রাইজ রিস্ক হিসেবে দায়িত্ব পালন করবেন।

উপ-মহাব্যবস্থাপক সৈয়দ আলামিন রহমানকে স্ট্র্যাটেজি বিভাগ থেকে সরিয়ে স্ট্যাটেজি ও প্রোগ্রাম ম্যানেজমেন্ট বিভাগের দায়িত্ব দেওয়া হয়েছে। উপ-মহাব্যবস্থাপক মোহাম্মদ রেজাউর রহমানকে ওয়েব ডেভেলপমেন্টের দায়িত্ব থেকে স্ট্যাটেজি ও প্রোগ্রাম ম্যানেজমেন্টের দায়িত্ব দেওয়া হয়েছে। তিনি হেড অব আইটি প্রজেক্টস হিসেবে দায়িত্ব পালন করবেন।

ট্রেজারি ও রিস্ক ম্যানেজমেন্টের দায়িত্বে থাকা উপ-মহাব্যবস্থাপক আব্দুল লতিফকে সার্ভিস কোয়ালিটি অ্যান্ড রিস্ক ম্যানেজমেন্ট বিভাগের দায়িত্ব দেওয়া হয়েছে। মোহাম্মদ শফিকুল ইসলাম ভুইয়া, এসিএসকে মনিটরিং অ্যান্ড কমপ্লায়েন্স বিভাগের পরিবর্তে লিস্টিং বিজনেস ডেভেলপমেন্ট বিভাগের দায়িত্ব দেওয়া হয়েছে।