দেশ প্রতিক্ষণ, ঢাকা: বরিশালে বিসিক শিল্প নগরীতে পুঁজিবাজারে তালিকাভুক্ত জুতা উৎপাদনকারী প্রতিষ্ঠান ফরচুনের একটি কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে এ আগুন লাগে। ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক বেলাল উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন ।

তিনি বলেন, খবর পেয়ে আমাদের অগ্নিনির্বাপক ও উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে গেছে। ছয়টি ইউনিট আগুন নেভানোর কাজ করছে। যদিও এখনো আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। আশা করছি অল্প সময়ের মধ্যে নিয়ন্ত্রণে নিয়ে আসা যাবে। আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে বলা যাবে।

ফরচুন সুজের ফ্যাক্টরি ম্যানেজার মো. জামাল হোসেন জানান, আগুন নেভাতে গিয়ে প্রডাকশন সুপারভাইজার মো. সাইফুল ইসলাম (৩০) এবং ইলেকট্রিক্যাল সুপারভাইজার মো. আল আমিন (২৮) আহত হয়েছে। তাদের বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মেট্রোপলিটন কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহমান মুকুল জানিয়েছেন, ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। এখন পর্যন্ত হতাহত হওয়ার কোনো খবর পাওয়া যায়নি। ফায়ার সার্ভিস উদ্ধার অভিযান পরিচালনা করছে। প্রসঙ্গত, ক্রীড়াঙ্গনের জুতা উৎপাদনে ফরচুন সুজ লিমিটেডের আন্তর্জাতিক সুখ্যাতি রয়েছে।