দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত সিমেন্ট খাতের কোম্পানি কনফিডেন্স সিমেন্ট লিমিটেডের চেয়ারম্যান রেজাউল করীমের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। রোববার বরিশালের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আদালত অর্থ আত্মসাৎ সংক্রান্ত একটি মামলায় এ পরোয়ানা জারি করেন।

আদালত থেকে জানা যায়, মামলাটিতে ইঞ্জিনিয়ার রেজাউল করীম জামিনে ছিলেন। রোববার বরিশালের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম শামীম আহমেদ জামিন বাতিল করে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দেন।

গত ২৭ মার্চ রেজাউলসহ আটজনের নামে ৪ কোটি ৩৮ লাখ টাকা আত্মসাতের মামলা করেন বরিশাল নগরের রূপাতলী হাউজিং এলাকার এমদাদুল হক সুরুজ মোল্লা। আসামিরা আদালতে হাজির হয়ে জামিন নেন। তবে রোববার মামলার নির্ধারিত দিনে রেজাউল আদালতে অনুপস্থিত থাকায় তাকে জামিন না দিয়ে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন বিচারক।

মামলার এজাহারে বলা হয়, বরিশালের একটি নদীতীর সংরক্ষণে ব্লক ফেলার জন্য পানি উন্নয়ন বোর্ডের দরপত্রে ৩০ কোটি টাকার কাজ পায় কনফিডেন্স গ্রুপের প্রতিষ্ঠান জুডিয়াক ড্রেজিং লিমিটেড। কাজটি বাস্তবায়নের জন্য চুক্তির মাধ্যমে সাব-কন্ট্রাক্ট নেন সুরুজ মোল্লা।

বাদীর দাবি, শর্ত অনুযায়ী কাজ শেষ করার সময় মূল ঠিকাদার কনফিডেন্স গ্রুপের কাছে তার ১৯ কোটি ১২ লাখ টাকা বকেয়া পড়ে। পরে ১৪ কোটি ৭২ টাকা পরিশোধ করা হলেও ৪ কোটি ৩৮ লাখ টাকা দিতে অস্বীকার করেন গ্রুপের চেয়ারম্যান রেজাউল করীম। এ কারণে সুরুজ মামলাটি করেন। কনফিডেন্স সিমেন্টের পাশাপাশি রেজাউল কনফিডেন্স গ্রুপেরও চেয়ারম্যান। সিমেন্ট ছাড়াও এই গ্রুপের টেক্সটাইল, বিদ্যুৎ, রং, ইস্পাত ও অবকাঠামো ব্যবসা আছে।