রাকিবুল ইসলাম তনু, দেশ প্রতিক্ষণ, পটুয়াখালী : সারাদেশে চিকিৎসক নিগ্রহের বিরুদ্ধে দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে পটুয়াখালীতে ঘণ্টাব্যাপী মানববন্ধন করেছে অবস্টেট্রিক্যাল অ্যান্ড গাইনোকোলজিক্যাল সোসাইটি অব বাংলাদেশ (ওজিএসবি) ও জেলায় কর্মরত চিকিৎসকরা। রবিবার (১৬ জুলাই) দুপুরে মেডিকেল কলেজ হাসপাতালের সামনে মানববন্ধন কর্মসূচির আয়োজন করে অবস্টেট্রিক্যাল অ্যান্ড গাইনোকোলজিক্যাল সোসাইটি অব বাংলাদেশ (ওজিএসবি) ও জেলায় কর্মরত চিকিৎসকবৃন্দ।

ঘণ্টাব্যাপী এ মানববন্ধনে সদর হাসপাতালের চিকিৎসকরা ব্যানার, ফ্যাস্টুন ও লিফলেট নিয়ে অংশ নেয়। এসময় পটুয়াখালী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. ফয়জুল বাশার, পটুয়াখালী মেডিকেল কলেজের উপাদক্ষ্য ডা. মো. মোস্তাফিজুর রহমান,পটুয়াখালী মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডা. মশিউর রহমান, সহযোগী অধ্যাপক ডা. ওয়াহিদুজ্জামান শামিম, সহযোগী অধ্যাপক ডা. জাকিয়া সুলতানা সহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, জীবনের ঝুঁকি নিয়ে চিকিৎসকরা রোগীদের চিকিৎসা দিয়ে থাকে । চিকিৎসা দিতে গিয়ে রোগী মৃত্যু হলে চিকিৎসকদের দায়ী করা হয়। কিন্তু কেন কি কারণে মৃত্যু হলো সেটা নিয়ে কেউ কথা বলে না। মানববন্ধনে চিকিৎসকদের জীবনের নিরাপত্তার বিষয়ে জোর দাবি জানানো হয়।

রাজধানীর সেন্ট্রাল হাসপাতালে মাহবুবা রহমান আঁখি ও তার নবজাতকের মৃত্যুর ঘটনায় গ্রেফতার দুই চিকিৎসকের মুক্তির দাবি জানান বক্তারা। একইসঙ্গে ডা. মাকসুদা ফরিদা আক্তার মিলিকে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশনার নিন্দা জানিয়েছে তারা।