দেশ প্রতিক্ষণ, বরিশাল: আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচনে ‌’ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি)’ দলের বরিশাল-৫ আসনে মনোনীত চূড়ান্ত প্রার্থী (আম মার্কা) মোঃ আব্দুল হান্নান সিকদার বলেন, মৃত্যুর আগ পর্যন্ত জনগনের সেবা করতে চাই। এই স্বপ্ন নিয়ে নির্বাচনে এসেছি। বরিশাল সদর উপজেলার চরকাউয়া ইউনিয়নের দিনার গ্রামের মৃতঃ আজিম উদ্দিন সিকদারের ছেলে তিনি। স্থানীয় জনগনের সাড়া পেয়েই আসন্ন নির্বাচনে অংশ নিয়েছেন। ইতোমধ্যে বরিশালের এনপিপি নেতা-কর্মীসহ সমর্থকদের নিয়ে নির্বাচনী প্রস্তুতি নিয়েছে।

তিনি আরো বলেন, আমি নির্বাচিত হলে বরিশালে রাস্তাঘাটের বর্তমান যে অবস্থা তা থাকবে না। বরিশাল-৫ আসনের সকল পথ-ঘাটের যোগাযোগ ব্যবস্থা উন্নত করা হল প্রথম লক্ষ্য। এখনও ১০ ইউনিয়নের অনেক স্থানে বাঁশের সাঁকো রয়েছে। শিশু শিক্ষার্থীসহ সকল বয়সি মানুষদের চলাচলে কষ্ট হয়। গরীবদের চিকিৎসার সু-ব্যবস্থা, শিশুদের শিক্ষার সু-ব্যবস্থা, অসহায় নারী-পুরুষদের থাকার সু-ব্যবস্থা, স্ন্ত্রাস ও মাদক বিরোধী কঠোর প্রতিরোধের উদ্যাগ নেয়াসহ সামাজিক ও উন্নয়নমূলক কর্মকান্ডে অংশ নিবো।

জানা গেছে, পেশায় একজন ব্যবসায়ী ও সমাজসেবক মোঃ আব্দুল হান্নান সিকদার। বর্তমানে তিনি ‘দিনার বাইতুল আমান জামে মসজিদ’, ‘হযরত মাওঃ কেরামত আলী (রহঃ) মাদরাসা এতিমখানা ও লিল্লাহ বোর্ডিং’ ও ‘জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ কর্তৃক নির্মিত ৯টি বিল্ডিং ও ৯০টি ফ্ল্যাট মালিক সমিতি ও এস.টি মিটার কমিটি-১’ এর সভাপতি।

ঢাকা মিরপুর-১৪ কলনী কেন্দ্রীয় জামে মসজিদ কমিটির কার্যনির্বাহী সদস্য, মিরপুর-১৪ জামেউল উলুম মাদ্রাসার আজীবন সদস্য, বাংলাদেশ রেফ্রিজারেশন অ্যান্ড এয়ারকন্ডিশনিং মার্চেন্টস অ্যাসোসিয়েশন (ব্রামা) সাবেক পরিচালক এবং বর্তমানে সদস্য, দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) সাবেক সদস্য। এছাড়া সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য হিউম্যান রাইটস রিভিউ সোসাইটি পক্ষ থেকে ‘ভাষা শহীদ সম্মাননা স্বর্ণপদক ২০১১’ অর্জন করেছেন তিনি।

দলের বর্তমান চেয়ারম্যান শেখ ছালাউদ্দিন সালু বলেন, ২০২৪ সালের ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় নির্বাচনেও অংশ নেবে দলটি। দেশের অধিকাংশ আসনে প্রার্থী দেয়া হয়েছে। প্রতিটি জেলায় কমিটি আছে। এছাড়া গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখা, গণতন্ত্র বিকাশ করা, সহিষ্ণুতা বাড়ানোর জন্যও নির্বাচনে অংশ নিয়েছে এনপিপি দল।