দেশ প্রতিক্ষণ, ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতা দখলকারীর পকেট থেকে আসে নাই। আওয়ামী লীগকে কোন দিনই উৎখাত করতে পারবে না, দমাতে পারবে না। শত প্রতিকূলতার মধ্যেও এগিয়ে চলা আওয়ামী লীগ যতই আঘাত আসুক, মানুষের ভোট ও ভাতের অধিকার রক্ষা করে।রোববার (১৭ ডিসেম্বর) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বিজয় দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, খুনি অগ্নি সন্ত্রাসীদের কেউ ভোট দেবে না তাই বিএনপি ভোটে যেতে চায় না। অবৈধ ক্ষমতা দখল করেই তাদের (বিএনপি) জন্ম। তাদের মানুষ বিশ্বাস করবে কিভাবে। মানুষের ভাগ্য পরিবর্তন না করে নিজেদের ভাগ্য পরিবর্তন করে তারা।

তিনি বলেন, মানুষ পুড়িয়ে মারাই বিএনপির আন্দোলন। তাদের চরিত্র কখনো বদলাবে না। জনগণের মঙ্গলের কথা তারা চিন্তা করে না। ক্ষমতায় এসে তারা নানা অপকর্ম করেছে। এদের কাছে এখন বড় বড় কথা শুনতে হয় এটাই দুর্ভাগ্য।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি হরতাল-অবরোধ ডাকে, আর মানুষ পুড়িয়ে মারে। আন্দোলনের নামে কেন মানুষ পোড়ায় ও মৃত্যুর ফাঁদ তৈরি করে? মানুষকে তাদের এই প্রশ্ন করা উচিত। তিনি বলেন, যারাই আগুন লাগাবে, রেললাইন উপড়ে ফেলবে, তাদের ধরিয়ে দিন। এসব চলতে পারে না। আগুন নিয়ে খেলা ভালো না। মানুষ এসব মেনে নিবে না। তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান তিনি।