দেশ প্রতিক্ষণ, ঢাকা: জাতীয় নির্বাচনের পর প্রধানমন্ত্রী এখন আবার ‘ডামি’ উপজেলা নির্বাচন করতে যাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বিএনপির নয়াপল্টন কার্যালয়ে নিচে বৃহস্পতিবার দুপুরে এক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। তীব্র তাপদাহে জনসাধারণের মধ্যে বোতলজাত পানি, স্যালাইন বিতরণের ৭ দিনের কর্মসূচির আজ উদ্বোধন করা হয়।

রিজভী দাবি করে বলেন, আজকে উপজেলা নির্বাচনে আওয়ামী লীগ নেতারাও সুযোগ পাচ্ছে না। মন্ত্রী-এমপির ভাই, শালা, ভাগিনা, ভায়রাদের কাছে জিম্মি স্থানীয় জনগণ। প্রতিটি সংসদীয় এলাকায় এমপিরাজ শুরু হয়েছে উল্লেখ করে রিজভী বলেন, তাও ডামি এমপি। আজকে ডামি এমপির স্ত্রী, শ্যালক, ভাই দিয়ে সৃষ্টি করা হচ্ছে এমপিরাজ। এমপি রাজত্বের কারণে জিম্মি গোটা এলাকা।

আজকে দেশের অর্থনীতিকে লুটতরাজ করে ভঙ্গুর করে ফেলা হয়েছে বলে অভিযোগ করে রিজভী বলেন, মুখে স্বয়ংসম্পূর্ণের কথা বলে আবার রেশনিং ব্যবস্থা চালু করেছেন। তাও সাধারণ মানুষ তার আওতায় নয়, আওয়ামী গোষ্ঠী এই রেশনিং কার্ডও দলীয়করণ করেছে।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি সদস্য সচিব রফিকুল আলম মজনুর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক আমিনুল হক, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য ইশরাক হোসেন প্রমুখ।