ফরহাদ খান, নড়াইল দেশ প্রতিক্ষণ: আজ সকাল থেকেই নড়াইলের দু’টি সংসদীয় আসনে ভোটগ্রহণ চলছে। শীতের কারণে সকালে ভোটার উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বেড়েছে। এদিকে, সকাল ১০টা ৫০ মিনিটের দিকে নড়াইল টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ভোট দিয়েছেন মাশরাফি বিন মর্তুজা। এ সময় দলীয় নেতাকর্মী ও সমর্থকরা উপস্থিত ছিলেন।

এ সময় মাশরাফি বলেন, সকাল থেকেই ভালো ভাবে ভোটগ্রহণ চলছে। শীতের মধ্যেও বয়স্ক ভোটারসহ নারীরা ভোট দিতে এসেছেন। বিজয়ী হলে নড়াইলের উন্নয়ন পরিকল্পনার কথা জানাবেন বলে গণমাধ্যমকে জানান মাশরাফি।

নড়াইল-২ আসনে আওয়ামী লীগ প্রার্থী মাশরাফি বিন মর্তুজাসহ সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এরা হলেন-জাতীয় পার্টির প্রার্থী ফায়েকুজ্জামান ফিরোজ (লাঙ্গল প্রতীক), ওয়ার্কার্স পার্টির প্রার্থী শেখ হাফিজুর রহমান (হাতুড়ি প্রতীক), ন্যাশনাল পিপলস পার্টি- এনপিপি প্রার্থী মনিরুল ইসলাম (আম প্রতীক), গণফ্রন্ট পার্টির প্রার্থী লতিফুর রহমান (মাছ প্রতীক), ইসলামী ঐক্যজোট প্রার্থী মাহবুবুর রহমান (মিনার প্রতীক) এবং স্বতন্ত্র প্রার্থী নূর ইসলাম (ঈগল পাখি প্রতীক)। অপর স্বতন্ত্র প্রার্থী সৈয়দ ফয়জুল আমির লিটু (ট্রাক প্রতীক) গত ৩ জানুয়ারি মাশরাফি বিন মর্তুজাকে সমর্থন জানিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন।

এখানে ভোটার সংখ্যা ৩ লাখ ৬৫ হাজার ৭২৯ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৮৩ হাজার ৭৩৯ জন এবং পুরুষ ভোটার ১ লাখ ৮১ হাজার ৯৯০ জন। এই আসনে কেন্দ্র সংখ্যা ১৪৭ এবং বুথ সংখ্যা ৮১১। এদিকে, নড়াইল-১ আসনে আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও ওয়ার্কার্স পার্টিসহ ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।

এরা হলেন-আওয়ামী লীগ প্রার্থী বিএম কবিরুল হক মুক্তি (নৌকা প্রতীক), জাতীয় পার্টির প্রার্থীর মিলটন মোল্যা (লাঙ্গল প্রতীক), ওয়ার্কার্স পার্টির প্রার্থী নজরুল ইসলাম (হাতুড়ি প্রতীক), তৃণমূল বিএনপির প্রার্থী শ্যামল চৌধুরী (সোনালি আঁশ প্রতীক), জেপি (মঞ্জু) প্রার্থী শামীম আরা পারভীন (সাইকেল প্রতীক) এবং স্বতন্ত্র প্রার্থী সিকদার শাহাদাত হোসেন দুলু (মাথাল প্রতীক)। অপর স্বতন্ত্র প্রার্থী চন্দনা হক (ঈগল পাখি প্রতীক) গত ১৯ ডিসেম্বর সংবাদ সম্মেলন করে আওয়ামী লীগ প্রার্থী স্বামী কবিরুল হক মুক্তিকে সমর্থন জানিয়ে নির্বাচন থেকে সরে যান।

এখানে ভোটার সংখ্যা ২ লাখ ৭৫ হাজার ৪০৩ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৩৬ হাজার ৩৯৩ জন এবং পুরুষ ভোটার ১ লাখ ৩৯ হাজার ১০ জন। কেন্দ্র সংখ্যা ১১০ এবং বুথ সংখ্যা ৬৩০। নড়াইলের দু’টি আসনেই সুষ্ঠু সুন্দর পরিবেশে ভোটগ্রহণের লক্ষ্যে আইন-শৃঙ্খলাবাহিনীর সদস্যরা তৎপর আছেন।