দেশ প্রতিক্ষণ, ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভোগ্যপণ্য নিয়ন্ত্রণে রাখতে দ্রুত ব্যবস্থা নিতে নতুন মন্ত্রিপরিষদের সদস্যদের নির্দেশ দিয়েছেন। সোমবার মন্ত্রিসভার আনুষ্ঠানিক প্রথম বৈঠকে তিনি এ নির্দেশনা দেন।

শেখ হাসিনা বলেন, পণ্যের দাম বাড়লে কৃষক খুশি হয়, নাখোশ হয় ভোক্তা। সেজন্য কীভাবে বিষয়টি সামঞ্জস্য করা যায় সেই ব্যবস্থা করতে হবে। এ সময় প্রতিটি মন্ত্রণালয়কে হিসেব করে চলতে এবং অপচয় রোধে সকলের প্রতি আহ্বান জানান সরকারপ্রধান। একইসঙ্গে চক্রান্ত করে পণ্যের দাম বাড়িয়ে সরকারের বিরুদ্ধে জনগণকে যাতে কেউ বিক্ষুদ্ধ করতে না পারে সে বিষয়ে সজাগ থাকতে বলেছেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, বৈরী পরিবেশের কথা মাথায় রেখে সবাইকে কাজ করতে হবে। দেশি-বিদেশি বৈরী পরিবেশ মোকাবিলা করেই এগোতে হবে। মানুষের প্রত্যাশা পূরণ করতে হবে। দেশব্যাপী অব্যাহত উন্নয়ন দেখেই মানুষ আওয়ামী লীগকে ভোট দিয়েছে।

জনগণের প্রত্যাশা পূরণে এখন আমাদের কাজ করতে হবে। উন্নয়নের গতিধারা ধরে রাখতে হবে। এর আগে সকালে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়ে সরকার গঠনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে নতুন মন্ত্রিসভার সদস্যদের প্রথম আনুষ্ঠানিক বৈঠক হয়।