দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত তথ্য প্রযুক্তি খাতের কোম্পানি জেনেক্স ইনফোসিস লিমিটেড সৌদি আরবভিত্তিক কোম্পানি রেড সি গেটওয়ে টার্মিনাল বাংলাদেশ লিমিটেড (আরএসজিটি) এর সাথে একটি সেবা প্রদান চুক্তি করেছে। আজ অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় আলোচিত চুক্তিটি অনুমোদন করা হয়েছে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র অনুসারে, জেনেক্স ইনফোসিস চট্টগ্রামে অবস্থিত পতেঙ্গা কন্টেনার টার্মিনাল পরিচালনার জন্য রেড সি গেটওয়ে টার্মিনাল বাংলাদেশ লিমিটেডকে আইটি অবকাঠামো তৈরি করে দেবে। এ কাজের মাধ্যমে আগামী এক বছরে জেনেক্স ইনফোসিসের রাজস্ব আসবে ২৮ কোটি ৫০ লাখ টাকা।

উল্লেখ, রেড সি গেটওয়ে টার্মিনাল বাংলাদেশ লিমিটেড চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের কাছ থেকে পতেঙ্গা কন্টেনার টার্মিনাল পরিচালনার দায়িত্ব পেয়েছে। কোম্পানিটি আগামী ২২ বছর এই টার্মিনাল পরিচালনা করবে। ইতোমধ্যে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সাথে এ বিষয়ে কোম্পানিটির একটি চুক্তিও হয়েছে।

জেনেক্স ইনফোসিস লিমিটেড আইপিওর মাধ্যমে অর্থ উত্তোলন করে ২০১৯ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। কোম্পানিটির পরিশোধিত মূলধন ১২০ কোটি টাকা। শেয়ার সংখ্যা প্রায় ১২ কোটি। সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৩ টাকা ৩২ পয়সা।