দেশ প্রতিক্ষণ, ঢাকা: জামাই মেলা বাংলাদেশের একটা ঐতিহ্যবাহী উৎসব। প্রতি বছর এই সময়ে বাংলাদেশের গাজীপুর, সিলেট, জামালপুর, বগুড়াসহ অনেক অঞ্চলে এই মেলা অনুষ্ঠিত হয়ে থাকে। মূলত বিয়ের উৎসবকে সামনে রেখে এই মেলার আয়োজন করা হয়, এছাড়াও এই সময় বড় মাছের সরবরাহ বেড়ে যায়। মেলা থেকে বড় বড় মাছ কিনে, সেই মাছ জামাইকে খাওয়ানো হয়।

বাংলার ইতিহ্যবাহী এই মেলার আদলে এবার জামাই মেলার আয়োজন করছে দেশের সবচেয়ে বড় সুপারশপ ব্র্যান্ড স্বপ্ন। মূলত ক্রেতা সাধারণকে জামাই মেলা উৎসবের এই আনন্দের সাথে পরিচয় করে দিতেই স্বপ্ন মূলত এই মেলার আয়োজন করেছে এই বছর।

বড় সাইজের রুই, কাতল, চিতল, আইড়, কোরাল, পাঙ্গাশ ছাড়াও বেশ কিছু বড় মাছ পাওয়া যাবে এই মেলায়। দু সপ্তাহব্যাপী এই মেলায় বড় বড় সাইজের সব মাছের আয়োজন থাকবে ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও বগুড়ার নির্দিষ্ট ৪৮ টি স্বপ্ন আউটলেটে।

‘জামাই মেলা’ নাম শুনলেই চোখের সামনে ভেসে ওঠে বড় বড় মাছের ছবি। নদীর বড় বড় বাঘাইর, আইড়, বোয়াল, কাতলা, পাঙ্গাস, সামুদ্রিক টুনা, ম্যাকরেল ইত্যাদি মাছের সংগ্রহ থাকছে স্বপ্ন-তে। রাজধানীর গুলশান, বনানী, ধানমন্ডি, মিরপুরসহ স্বপ্ন’র মোট ৪৮টি আউটলেটে ১৬ থেকে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত এই মেলা চলবে।