দেশ প্রতিক্ষণ, ঢাকা: প্রফেসর শিবলী রুবাইয়াত-উল-ইসলাম ২য় মেয়াদে বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড একচেঞ্জ কমিশন (বিএসইসি) এর চেয়ারম্যান হিসেবে আগামী ৪ বছরের জন্য নির্বাচিত হওয়ায় ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড (সিএমএসএফ) এর পক্ষ থেকে শুভেচ্ছা জানানো হয়। গত সোমবার আগারগাঁওয়ের বিএসইসি কার্যালয়ে অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান সিএমএসএফ এর চেয়ারম্যান  মোঃ নজিবুর রহমান, বোর্ড অফ গভর্নরস এর সদস্য মোঃ সাইফুর রহমান শ্যামল দত্ত, মোহাম্মদ ইউনুস, ড. মোঃ তারেক এবং কমিটির প্রতিনিধি ড. সৈয়দ মোঃ আমিনুল করিম, মোঃ আব্দুর রউফ, মাহবুব হোসেন এবং অন্যান্য উর্ধতন কর্মকর্তারা।

উক্ত অনুষ্ঠানে সিএমএসএফ এর বিভিন্ন কার্যাবলি তুলে ধরা হয় এবং ভবিষ্যৎ কার্যপরিকল্পনা সম্পর্কে আলচনা করা হয়। যাতে দৃশ্যমান হয় যে, ফান্ডের আকার ১,৫০০.০০ (পনেশ কোটি) টাকার সম পরিমান যা থেকে প্রায় ২,৫০০ জন বিনিয়োগকারীকে তাদের দাবী অনুযায়ী ২৬৩ কোটি টাকার সমপরিমান স্টক ও ক্যাশ ডিভিডেন্ট ফিরিয়ে দিয়ে বিনিয়োগকারীদের স্বার্থরক্ষার্থে কাজ করে যাচ্ছে।

এর পাশাপাশি মার্কেটে তারল্য সরবরহ বৃদ্ধির উদ্দেশ্যে ২২৫.০০ কোটি টাকা ইনভেস্টমেন্ট করপরেশন অফ বাংলাদেশ (আইসিবি) এর মাধ্যমে সরবরহ করা হয়েছে। একই সাথে গোল্ডেন জুবলি মিউচুয়াল ফান্ড নামে একটি মিউচুয়াল ফান্ড এর স্পন্সর হিসেবে সিএমএসএফ ভুমিকা রেখেছে।মার্কেট মধ্যস্থতাকারীদের কে লোন দেওয়ার বিষয়ে কমিউনিটি ব্যাংকের মাধ্যমে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

অধিকন্তু সিএমএসএফ, একচেঞ্জ ট্রেডেড ফান্ড (ইটিএফ) নিয়ে কাজ করছে এবং ভবিষ্যতে সেন্ট্রাল কাউন্টার পার্টি বাংলাদেশ (সিসিবিএল) এর অপরেশন শুরু হলে সিএমএসএফ স্টক লেন্ডিং/বোরোয়িং এর আওতায় কাজ করবে বলে চেয়ারম্যান মহোদয়কে অবহিত করা হয়।