সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ব্লক মার্কেটে ৪৩টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এসব কোম্পানির মোট ৩৭ কোটি ৯৯ লাখ ৫৮ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি লেনদেন হতে দেখা গেছে ১০ কোম্পানির শেয়ার। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানি দশটির মধ্যে রয়েছে: লাভেলো আইসক্রিম পিএলসি, বিএসআরএম লিমিটেড, এনসিসি ব্যাংক, রেনেটা, আলিফ ইন্ডাস্ট্রিজ, ম্যারিকো, ওরিয়ন ইনফিউশন, আফতাব অটোমোবাইলস এবং আইসিবি সোনালী ওয়ান। আজ এই ১০ কোম্পানির মোট শেয়ার লেনদেন হয়েছে ২৮ কোটি ৮৮ লাখ টাকারও বেশি।

জানা গেছে, কোম্পানিগুলোর মধ্যে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে লাভেলো আইস্ক্রিমের। এদিন কোম্পানিটির ১৬ কোটি ৬৭ লাখ ৭৮ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। দ্বিতীয় সর্বোচ্চ বিএসআরএম লিমিটেডের ২ কোটি ৪৪ লাখ ৪০ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। আর ১ কোটি ৯২ লাখ টাকার শেয়ার লেনদেন করে তৃতীয় অবস্থানে রয়েছে এনসিসি ব্যাংক।

অন্য ৬টি কোম্পানির মধ্যে: রেনেটার ১ কোটি ৫১ লাখ টাকা, আলিফ ইন্ডাস্ট্রিজের ১ কোটি ৪৩ লাখ ৬৬ হাজার টাকা, ম্যারিকোর ১ কোটি ৪০ লাখ ৮৩ হাজার টাকা, ওরিয়ন ইনফিউশনের ১ কোটি ৩১ লাখ ৬৭ হাজার টাকা, আফতাব অটোমোবাইলসের ১ কোটি ১৪ লাখ ৮৬ হাজার টাকা এবং আইসিবি সোনালী ওয়ানের ১ কোটি ১ লাখ ৫২ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।