নিহতঢাকা: নতুন বছরের প্রথম দিনেই রাজধানীর বিভিন্ন এলাকায় পৃথক ঘটনায় ৪ জনের মৃত্যু হয়েছে।নিহতদের মধ্যে রয়েছেন পুরোনো ঢাকার হাজারীবাগের চামড়া ব্যবসায়ী সাইদুল ইসলাম (৩৮), বনানীর মাহফুজুর রহমান খান (২৪), বংশালের আমিন (২৪) এবং ঢাকা কেন্দ্রীয় কারাগারের কয়েদী শাহ আলম (৩৫)।

নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ মর্গে রাখা হয়েছে। মেডিকেল সূত্রে জানা যায়, মঙ্গলবার রাত ও বুধবার সকালে বিভিন্ন ঘটনায় এসব মৃত্যু হয়েছে।

এদের মধ্যে ব্যবসায়ী সাইদুল ইসলামের মৃত্যু বিষয়ে তার ভাই জিন্নাত আলী জানান, গতকাল রাতে হাজারীবাগ বাজারে সিগারেট কেনার সময় শাহীন নামের এক যুবকের সঙ্গে সাইদুলের বাকবিতণ্ডা হয়। এসময় শাহীন তার ভাইকে মারধোর করে। রাত দেড়টার দিকে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক সাইদুলকে মৃত ঘোষণা করেন।

তবে জরুরি বিভাগের চিকিৎসক জানান, অ্যালকোহোলজনিত পয়জনের কারণে সাইদুলের মৃত্যু হয়েছে। এছাড়া তার মাথায় ক্ষত, ও নাকমুখে আঘাত ছিলো।এদিকে বনানী ফ্লাইওভারে সড়ক দুর্ঘটনায় মাহফুজুর রহমান খান (২৪) নামে এক যুবক মারা গেছেন বলে জানিয়েছেন বনানী থানার এসআই আশরাফুল।

তিনি জানান, গত রাত সোয়া ১টার দিকে দুর্ঘটনার পরপরই মাহফুজকে হাসপাতালে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।আমিনের (২৪) মৃত্যুর বিষয়ে তার চাচাতো ভাই আবুল কাশেম জানান অভিমান করে গলায় ফাঁস দিয়ে সে আত্মহত্যা করেছে। সে বংশালের ২০/৩/ক আগামাসি লেন এলাকার বাসিন্দা।

কারাগারের কয়েদী শাহ আলম (৩৫) এর মৃত্যুর বিষয়ে বিস্তারিত কিছু জানা যায়নি। সুমন নামে কারাগারের এক কারারক্ষী বুধবার সকাল ৮ টায় তাকে অজ্ঞান অবস্থায় হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।