হাছান মাহমুদ স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা : আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনার সম্পাদক বনমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে দশম নয় একাদশ সংসদ নির্বাচনের প্রস্তুতি নেয়ার জন্য বিএনপিকে পরামর্শ দিয়েছেন। দশম জাতীয় সংসদের ট্রেনে ওঠার আর কোনো সুযোগ নেই বলেও উল্লেখ করেন তিনি।

বৃহস্পতিবার দুপুরে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের খদ্দর মার্কেটের সামনে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত ‘বিএনপি-জামায়াতের অবৈধ কর্মসূচির প্রতিবাদ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, ‘বিএনপি গণতন্ত্রের অভিযাত্রার নামে সন্ত্রাসীর অভিযাত্রা পালনে ব্যর্থ হয়ে দশম জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে। কিন্তু দশম জাতীয় সংসদ নির্বাচনের ট্রেন আর মাত্র দু’দিন পর প্লাটফর্মে পৌঁছে যাবে। সুতরাং এই ট্রেনে ওঠার আর কোনো সুযোগ নেই।’

বিরোধী দলকে উদ্দেশ করে তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে একাদশ নির্বাচনে অংশগ্রহণের প্রস্তুতি গ্রহণ করুণ। একাদশ নির্বাচনের ট্রেন মিস করলে আপনাদের অবস্থা হবে মওলানা ভাসানীর ন্যাপ ও মুসলিম লীগের মতো। এই দল দু’টি কতটি ভাগে বিভক্ত হয়েছে তার জন্য গবেষণা করতে হবে।’

হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের ঢাকা মহানগর সভাপতি চিত্ত রঞ্জন দাসের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য দেন- সাম্যবাদী দলের ঢাকা মহানগর সাধারণ সম্পাদক হারুন চৌধুরী, মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের সভাপতি অ্যাডভোকেট আসাদুজ্জামান দূর্জয়, শ্রমিক লীগের ঢাকা মহানগর সাধারণ সম্পাদক ইনসুর আলী প্রমুখ।