বাসস্টাফ করেসপন্ডেন্ট,ঢাকা: দুর্বৃত্তের ছোড়া পেট্রোলবোমায় রাজধানীর পরীবাগ এলাকায় রূপসী বাংলা হোটেলের সামনে একটি যাত্রীবাহী বাসে ৩ জন অগ্নিদগ্ধ হয়েছেন।

শুক্রবার সকাল ৭টার দিকে এ ঘটনা ঘটে।অগ্নিদগ্ধরা হলেন- শাহিনা আখতার রুপসা (৪৫), বাবুল মিয়া (৪১), ফরিদ উদ্দিন (৪৮)।

স্থানীয় সূত্রে জানা গেছে, সকালে রূপসী বাংলা হোটেলের মোড়ে একটি যাত্রীবাহী বাস পৌঁছলে দুর্বৃত্তরা বাসটি লক্ষ্য করে পেট্রোলবোমা ছুড়ে মারে। এতে চালকসহ ৩ জন দগ্ধ হন।

স্থানীয় লোকজন ও পুলিশ তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করে।
অ্যালিকো লাইফ ইনসুরেন্সের কর্মকর্তা শাহিনা আকতারের স্বামীর নাম ফকরুজ্জামান। শাহীনা খুলনায় যাওয়ার উদ্দেশ্যে আবদুল্লাহপুর থেকে গুলিস্তানগামী বাসে উঠেছিলেন।

ঢাকাতে তিনি ক্যান্টনমেন্ট এয়ারফোর্স কোয়ার্টারে থাকতেন। তার শরীরের ৬৪ শতাংশ পুড়ে গেছে। চিকিৎসকরা বলছেন তার অবস্থা আশঙ্কাজনক।

ফরিদ উদ্দিন একজন ফল ব্যবসায়ী। তিনি থাকেন ক্যান্টনমেন্ট, উত্তর মানিকদির ৯/২ নম্বর বাসায়। ছেলে স্বপন নূর রহমান জানান, বাবা ব্যবসায়ীক কাজে গুলিস্তান যাচ্ছিলেন।ফরিদের শরীরের ৪৮ শতাংশ পুড়ে যাওয়ায় চিকিৎসকরা বলছেন তার অবস্থা আশঙ্কাজনক।

বাসের চালক বাবুল মিয়ার শরীরের ৮ শতাংশ পুড়ে গেছে। তিনি জানান, তারা বাসা খিলখেত খাঁ পাড়ায়। আজ ভোর ৬টার দিকে তিনি যাত্রী নিয়ে গুলিস্তান যাচ্ছিলেন। রুপসী বাংলার সামনে পৌঁছলে সেখানে দাড়িয়ে থাকা দুই যুবক বাসটি লক্ষ্য করে পেট্রোলবোমা ছুড়ে মারে। মুহূর্তেই বাসটিতে আগুন ধরে যায়। যাত্রীদের কেউ কেউ নামতে পারলেও সবাই নামতে পারেনি।

ঢামেকের আবাসিক সার্জন পার্থ সঙ্কর পাল জানান, দুই জনের (শাহীনা ও ফরিদ) শ্বাসনালী পুড়ে গেছে। তাদের অবস্থা ভাল না।আহতদের দেখতে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তরা ঢামেক ছুটে যান।

প্রসঙ্গত, বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা অনির্দিষ্টকালের অবরোধের তৃতীয় দিন ভোরে এ ঘটনা ঘটলো।