ববিস্টাফ করেসপন্ডেন্ট,ঢাকা: জাতীয় পার্টির চেয়ারম্যানের বিশেষ উপদেষ্টা ববি হাজ্জাজ বলেছেন জাপা’র চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদ নির্বাচন বয়কট করেছে বলেই চিকিৎসার নামে হাসপাতালে তাকে আটক করে রাখা হয়েছে।

জাপা’র পক্ষে নির্বাচনী ইশতিহার ঘোষণা যিনি করেছেন, তিনি তা পার্টি চেয়ারম্যানের অনুমতি ছাড়াই করেছেন বলে জানিয়ে নেতাকর্মীদের প্রহসনের নির্বাচন বয়কটের আহ্বান জানিয়েছেন ববি হাজ্জাজ।

যারা দেশও দেশের মানুষকে ভালোবাসেন,এরশাদের জাতীয় পার্টিকে ভালোবাসেন তারা এ প্রহসনের নির্বাচনে অংশগ্রহণ করবেন না।প্রহসনের এ নির্বাচনকে প্রতিহত করতে সমস্ত নেতাকর্মীদের সাধারণ মানুষের পাশে থাকতে বলেন।

শুক্রবার লন্ডন থেকে এক ভিডিও বার্তায় এরশাদের মনোনীত মুখপাত্র ববি হাজ্জাজ এ আহ্বান জানান।

ভিডিও বার্তায় তিনি ৫ জানুয়ারির প্রহসনের নির্বাচন বয়কট করতে জাতীয় পার্টি চেয়ারম্যানের পক্ষে নেতাকর্মীদের আহ্বান জানিয়ে বলেন, যারা ইলেকশনে যাচ্ছেন তারা নিজেরা যাচ্ছেন, নিজ দায়িত্বে যাচ্ছেন। তারা নিজেদের যা খুশি বলতে পারেন। চেয়ারম্যান নির্বাচনে যাচ্ছেন না এবং সেই কারণে তিনি দেশবাসীর সামনে আসতে পারছেন না। দেশবাসীর সামনে এলে উনি এটাই বলবেন, উনি নির্বাচনে যাচ্ছেন না।

ববি হাজ্জাজ বলেন, যারা দেশকে ভালোবাসেন, যারা গণতন্ত্রকে ভালোবাসেন তারা এই নির্বাচনে যেতে পারেন না। সুতরাং আমি আহ্বান জানাবো দেশবাসীর প্রতি এবং জাতীয় পার্টির সব নেতাকর্মীর প্রতি এই ধরনের একটা নির্বাচন, যেখানে গণতন্ত্রকে খুন করা হচ্ছে, সেই নির্বাচনে আপনারা অংশ নেবেন না।

তিনি বলেন, জাতীয় পার্টি দল হিসাবে এই নির্বাচনে অংশগ্রহণ করছে না। চেয়ারম্যানের নাম নিয়ে যে কথাগুলো বলা হচ্ছে সেগুলো পুরোপুরি ভুল। দেশবাসীর ভেতর এবং পুরো পার্টির ভেতর বিভ্রান্ত করার এটা একটা প্রচেষ্টা।