স্টাফ করেসপন্ডেন্ট, গাজীপুর:বাস বিএনপি’র নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের হরতাল ও অবরোধ সমর্থকেরা গাজীপুর জেলায় ১৬ টি যানবাহনে অগ্নিসংযোগসহ বেশ কয়েকটি গাড়ি ভাংচুর করা হয়েছে। এতে এলাকায় আতংক ছড়িয়ে পরে।

পুলিশ ও এলাকাবাসী জানায় শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে হরতাল ও অবরোধ সমর্থকরা জেলার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের শ্রীপুর উপজেলার ২নং সিএনবি এলাকায় মাল ভর্তি একটি ট্রাকে এবং একই এলাকার আনসার রোডে একটি কভার্ডভ্যান ও একটি লেগুনায় পেট্রোল বোমা নিক্ষেপ করেছে দূর্বৃত্তরা। এতে ওই যানবাহন গুলোতে আগুন ধরে যায়। এলাকাবাসীয় ও দমকল কর্মীরা ঘটনাস্থলে পৌছে আগুন নেভায়।

প্রায় একই সময় আসে-পাশের এলাকায় বেশ কয়েকটি যানবাহন ভাংচুরের ঘটনা ঘটে। এছাড়াও একই উপজেলার রঙ্গিলা বাজারে কভার্ডভ্যান ও নয়নপুর এলাকায় সিএনজি স্কুটারে অগ্নিসংযোগ করা হয়। এসময় অগ্নিসংযোগকারীরা সড়কের পাশে শুকনো গাছের গুঁড়ি ও লাকড়ী ফেলে আগুন ধরিয়ে দেয়।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমির হোসেন জানান, খবর শুনে ঘটনাস্থলে গিয়ে এলাকাবাসী, পুলিশ ও শ্রীপুর টেঙটাইল মিলস লিমিটেডের অস্থায়ী সেনা ক্যাম্পের সদস্যরা আগুন নিয়ন্ত্রণ করে। সড়ক থেকে গাছের গুঁড়ি ও লাকড়ী সরিয়ে সড়ক চলাচল স্বাভাবিক করা হয়।

অপর দিকে একই মহাসড়কের গাজীপুর সদর উপজেলার মালেকের বাড়ি এলাকায় দু’টি কভার্ডভ্যান ও একটি বাসে অগ্নিসংযোগ ও কয়েকটি গাড়ি ভাংচুর করা হয়। এছাড়াও টঙ্গীতে ঝুট বোঝাই একটি ট্রাকে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এসব ঘটনায় এলাকায় আতংক ছড়িয়ে পড়ে।।

কালিয়াকৈর উপজেলার মৌচাক এলাকায় ৭টি গাড়ীতে একই সময়ে পেট্রলবোমা নিক্ষেপ করেছে অবরোধকারী ও হরতাল সমর্থকেরা। এতে গরুবাহী ট্রাকের অজ্ঞাতনামা চালক আহত হন শনিবার সন্ধ্যা সোয়া সাতটার দিকে ঘটনাগুলো ঘটে।

কালিয়াকৈর উপজেলার মৌচাক ফাঁড়ীর উপ-পরিদর্শক (এসআই) আজহারুল ইসলাম জানান, সন্ধ্যা সোয়া সাতটার দিকে ঢাকা-টাঙ্গাইল সড়কের মৌচাক এলাকায় অবরোধ সমর্থকেরা একটি গরু বাহী ট্রাকে পেট্রল বোমা নিক্ষেপ করে। এতে ওই ট্রাকের সম্মুখভাগ পুড়ে যায়। এসময় ট্রাক চালক দগ্ধ হন। তাকে মৌাচাকের একটি ক্লিনিকে প্রাথমিক চিকিতসার পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

স্থানীয় লোকজন, পুলিশ ও অস্থায়ী সেনা ক্যাম্পের সদস্যরা আগুন নেভায়। পরে অবরোধ করা সড়ক থেকে গাছের গুঁড়ি ও লাকড়ী সরিয়ে সড়ক চলাচল স্বাভাবিক করা হয়।