এম এ লতিফ, ঢাবি: আজ মঙ্গল ছাত্রলীগের বার  দুপুর ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে বিএনপি-জামায়াত কর্তৃক শিক্ষাপ্রতিষ্ঠানে অগ্নিসংযোগ ও সংখ্যালঘুদের উপর হামলার প্রতিবাদে  এ বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে ছাত্রলীগ।

মিছিলটি  মধূর ক্যান্টিন থেকে শুরু হয়ে কলা ভবন ঘুরে অপরাজেয় বাংলার সমাবেশে মিলিত হয়।সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ বলেন, যে দলের নেত্রী অষ্টমশ্রেণী পাশ সেদলের নেতাকর্মীরা কীভাবে শিক্ষার মর্যাদা বুঝবে।

মঙ্গলবার  ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক বিক্ষোভ সমাবেশ সোহাগ এ কথা বলেন। সমাবেশে সোহাগ আরও বলেন, যারা দেশের বিভিন্ন জায়গায় মানুষের গৃহে আগুন লাগাচ্ছে তদের কঠোর হস্তে প্রতিহত করা হবে।

ঢাবি ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান মোল্লার সভাপতিত্বে সমাবেশে অন্যান্যদের মধ্যে ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সহ-সভাপতি আবু হানিফ, যুগ্ন সাধারণ সম্পাদক শামছুল কবির রাহাত, শারমিন সুলতানা লিলি ও বিভিন্ন হলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ঢাবি সভাপতি মেহেদী হাসান মোল্লা বলেন, মুক্তিযুদ্ধের বিরোধী শক্তিরা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অগ্নিসংযোগ করেছে। নোয়াখালীতে যুবলীগ কর্মীকে হত্যা করেছে। যশোরের অভয়নগরে সংখ্যালঘুদের উপর হামলা চালিয়েছে।

একাত্তরে স্বাধীনতার বিরোধী রাজাকারদের যেভাবে বাংলার মাটিতে বিচার হয়েছে ঠিক সেভাবে শিক্ষাপ্রতিষ্ঠানে অগ্নিসংযোগ ও সংখ্যালঘুদের উপর হামলাকারীদের বিচার এই বাংলার মাটিতেই করা হবে।