বন্দুকের নলস্টাফ করেসপন্ডেন্ট,ঢাকা: বিএনপির নির্বাহী পরিষদের সদস্য এডভোকেট তৈমুর আলম খন্দকার  আ’লীগ গায়ের জোরে ৫ জানুয়ারির প্রহসনের নির্বাচন সম্পন্ন করেছে বলে মন্তব্য করেছেন । সংবিধান বাঁচানোর দোহায় দিয়ে গনতন্ত্রকে হত্যা করেছে। সরকার বিরোধীদলকে শর্ত দিয়ে আলেচনায় বসতে বলছে। বিএনপি  শর্ত মেনে আলোচনায় বসবে না। এ নির্বাচনকে জনগণ ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে বলেও উল্লেখ করেন তিনি।

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি ভবনের সামনে বিএনপি-জামায়াতপন্থি আইনজীবী কর্তৃক মঙ্গলবার আয়োজিত হরতালের সমর্থনে মিছিল পরবর্তী এক সমাবেশে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, যেখানে এরশাদ ঘোষণা করেছে যে, আমি (এরশাদ) এ নির্বাচন মানি না। সেখানে সরকারের হুকুম তামিলকারী নির্বাচন কমিশন (ইসি) এরশাদকে কিভাবে বিজয়ী ঘোষণা করেন? তাই এই আওয়ামী দালাল ইসিকে জনগণ প্রত্যাখ্যান করেছে।’

সমাবেশে বিএনপির কেন্দ্রীয় মানবাধিকার বিষয়ক সম্পাদক ব্যারিস্টার নাসির আহমেদ বলেন, এ নির্বাচন জনগণ মানে না, মানবে না। তাই অবিলম্বে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে প্রধানমন্ত্রীর প্রতি আহবান জানান।

ব্যারিস্টার অসিম বলেন, সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ রেখে জাতির সঙ্গে বেঈমানি করে শেখ হাসিনার সরকার ইতোমধ্যে যে প্রহসনের নির্বাচন সম্পন্ন করেছে, তা জাতির জন্য একটি কলঙ্কজনক অধ্যায়।

সুপ্রিমকোর্টে হামলার প্রতিবাদ ও বিরোধী দলের হরতালের সমর্থনে মিছিল পরবর্তী সমাবেশে বারের ভারপ্রাপ্ত সম্পাদক এবিএম রফিকুল ইসলাম তালুকদার রাজা, এডভোকেট ফরিদ উদ্দিন আহমেদ, এডভোকেট রবিউল করিম ,ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, এডভোকেট মোহাম্মাদ আলী, এডভোকেট মির্জা আল-মাহমুদ, শরীফ ইউ আহমেদ, এডভোকেট ফারুক হোসেন, আব্দুল্লা আল বাকী প্রমুখ বক্তব্য রাখেন।