খালেদা জিয়াস্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা: বিএনপির চেয়ারপারসন ও বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়ার বাসভবন ও রাজনৈতিক কার্যালয়ের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন  বিএনপি। তাই বিরোধী দলীয় নেতার নিরাপত্তার জন্য  ২২ জন আনসার চেয়ে ইতিমধ্যে  আবেদন করেছে বিএনপি।

আবেদনের প্রেক্ষিতে ইতিমধ্যে খালেদা জিয়ার বাসভবন ও রাজনৈতিক কার্যালয় পরিদর্শন করেছেন সংশ্লিষ্ট অঞ্চলের আনসার কর্মকর্তা।

গত বৃহস্পতিবার আনসার-বিডিপির মহাপরিচালক বরাবর এ আবেদন করেছেন খালেদা জিয়ার প্রধান নিরাপত্তা সমন্বয়ক কর্নেল (অব.) আবদুল মজিদ।

জানা গেছে, দশম সংসদে বিরোধীদলীয় নেতা হতে যাচ্ছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য রওশন এরশাদ। সে কারণে নতুন সরকার গঠনের পর বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আর বিরোধীদলীয় নেতা থাকছেন না।

আর তখন বিরোধীদলীয় নেতার সরকারি প্রটোকল পাবেন না তিনি। একই সঙ্গে তার বাসভবন ও রাজনৈতিক কার্যাকলয়েও সরকারের পক্ষ থেকে নিরাপত্তারক্ষী থাকবে না। এ কারণেই নিরাপত্তার জন্য আনসার সদস্য চাওয়া হয়েছে।

এ ব্যাপারে আনসার ভিডিপির সদর দফতরে যোগাযোগ করলে জানানো হয়, বুধবার দুপুরে সদর দফতরের নির্দেশনা অনুযায়ী গুলশান থানার আনসার ভিডিপির কর্মকর্তা কাজী আহসানুল হক খালেদা জিয়ার বাসভবন পরিদর্শন করেন। পরে তিনি একটি প্রতিবেদনও পাঠিয়েছেন। এখন সদর দফতর থেকে পরিদর্শনের পর চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

এ বিষয়ে জানতে চাইলে কাজী আহসানুল হক বলেন, “সদর দফতরের চিঠি পেয়ে বিরোধীদলীয় নেতার বাসভবন পরিদর্শন শেষে একটি রিপোর্ট পাঠিয়েছি। এখন সেখান থেকে পরবর্তী নির্দেশনা আসবে।”

আনসার চেয়ে আবেদনের বিষয়ে জানতে খালেদা জিয়ার প্রধান নিরাপত্তা সমন্বয়ক কর্নেল (অব.) আবদুল মজিদের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করলে তার মুঠোফোন বন্ধ পাওয়া যায়