রুহুল আমীন,ঢাকা:গণজাগরণ মঞ্চ যশোরের মালোপাড়ার উদ্দেশে শাহবাগ থেকে গণজাগরণ মঞ্চের দুই দিনব্যাপী রোডমার্চ শুরু হয়েছে।

শুক্রবার সকাল পৌনে ১০টার দিকে শাহবাগ থেকে এই রোডমার্চ শুরু হয়।রোডমার্চে ৮টি বাস, দু’টি পিকআপ ভ্যান ও বেশ কিছু ব্যক্তিগত ও গণমাধ্যমের গাড়ি অংশ নিচ্ছে।

সূত্র জানায়, ঢাকা থেকে গণজাগরণ মঞ্চের তিনশ’ কর্মী রোডমার্চে অংশ নিচ্ছে। এছাড়া যাত্রাপথে বিভিন্ন জেলা থেকে গণজাগরণ মঞ্চের কর্মীরা যোগ দেবেন।

কর্মসূচির মধ্যে রয়েছে সকালে সাভারের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ডেইরি গেটে পথসভা, বেলা ১২টার দিকে মানিকগঞ্জে পথসভা, পাটুরিয়া থেকে ফেরি পারাপারের পর গোয়ালন্দ বাসট্যান্ডে পথসভা। এরপর বিকেলে ৩টায় ফরিদপুরে জনতাব্যাংকের মোড়ে জনসভা।

এছাড়া বিকেল ৪টায় মধুখালী ও বিকেল ৫টায় মাগুরায় পথসভা করবে গণজাগরণ মঞ্চ।যশোরে রাত পার করে, সেখান থেকে শনিবার সকাল ১০টায় অভয়নগরের মালোপাড়ার উদ্দেশে যাত্রা করবে তারা।সেখান থেকে ফিরে বিকেল ৩টায় যশোরের চিত্রার মোড়ে জনসভা করবে গণজাগরণ মঞ্চের কর্মীরা।

গণজাগরণের মুখপাত্র ইমরান এইচ সরকার বলেন, ‘আমরা মালোপাড়ায় গিয়ে ক্ষতিগ্রস্তদের সহমর্মিতা জানাবো এবং একই সঙ্গে সারা দেশের মানুষ যে তাদের পাশে আছে এ তথ্য তাদের কাছে পৌঁছে দেব।’সেখানে দুর্গতদের মধ্যে ত্রাণ কার্যক্রম ও নগদ অর্থ প্রদান করা হবে গণজাগরণ মঞ্চের পক্ষ থেকে।