অবরোধ-কর্মসিূচিস্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা: ১৮ দলীয় জোটের ২ দিন বিরতির পর আবার শুরু হয়েছে রাজপথ, রেলপথ ও নৌপথ অবরোধ কর্মসূচি। বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকে রবিবার সকাল ৬টা থেকে চলছে ২৪ ঘণ্টার এই অবরোধ কর্মসূচি।

সারা দেশে ঢিলেঢালা ভাবে পালিত হচ্ছে আজকের ২৪ ঘন্টার অবরোধ কর্মসূচি। স্বাভাবিক আছে জনজীবন। সারা দেশে এখন পর্যন্ত তেমন কোন অপ্রীতিকর কোন ঘটনা ঘটেনি।

অবরোধ চলাকালে রাজধানীতে বাস-মিনিবাস, রিকশা-অটোরিকশা, সিএনজি চলাচল স্বাভাবিক রয়েছে। ঢাকা থেকে ট্রেন ছেড়ে যাচ্ছে। তবে দূরপাল্লার বাস খুবই সীমিত আকারে চলাচল করছে।

এদিকে নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনেসহ গুরুত্বপূর্ণ পয়েন্টে বরাবরের মতোই নিরাপত্তা বাহিনীর সদস্যদের উপস্থিতি দেখা গেছে।

প্রসঙ্গত, ৫ জানুয়ারি একতরফা ভোটারবিহীন নির্বাচন বাতিলের দাবিতে দেশব্যাপী এই অবরোধ কর্মসূচি ঘোষণা করা হয়। সোমবার সকাল ৬টায় এই কর্মসূচি শেষ হবে। পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত সোমবার ভোর ৬টা থেকে অবরোধ কর্মসূচি স্থগিত করা হয়েছে।

এর আগে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব এক বিবৃতিতে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে সোম ও মঙ্গলবার পূর্ব ঘোষিত লাগাতার অবরোধ কর্মসূচি স্থগিতের ঘোষণা দেন।

রাজধানীর বাইরে অবরোধ কর্মসূচির খবর :

মেহেরপুর : জেলায় রাজপথ, রেলপথ ও নৌপথ অবরোধ কর্মসূচি চলছে। অবরোধের কারণে রবিবার ভোর থেকে মেহেরপুরের আন্তঃজেলা ও দূরপাল্লার সব ধরনের বাস চলাচল বন্ধ রয়েছে। ছোট ছোট যানবাহন চলাচল করলেও যাত্রী উপস্থিতি কম।

এদিকে জেলার সার্বিক নিরাপত্তায় গুরুত্বপূর্ণ স্থান ও সড়কগুলোতে পুলিশ ও বিজিবি টহল দেখা গেছে।