ঢাকা: tharoor_meher_picভারতের কংগ্রেসের সংসদ সদস্য ও কেন্দ্রীয় মন্ত্রী শশী থারুরের টুইটার অ্যাকাউন্ট থেকে পাকিস্তানি কলাম-লেখিকা মেহর তারারকে পাঠানো গোটা ছয়েক ‘রসালো’ মেসেজ প্রকাশ পেয়েছে।

নিন্দুকেরা অবশ্য বলেন, টুকিটাকি প্রেম নাকি করেই থাকেন শশী। তবে তা আর জল্পনা-কল্পনা থাকলো না। এ ঘটনায় মেহর নিজেও বিস্ময় ও বিরক্তি প্রকাশ করেন।

অবশেষে শশী ঘোষণা করেন, তার টুইটার অ্যাকাউন্টটি হ্যাক করা হয়েছে। তার স্ত্রী সুনন্দার টুইটার অ্যাকাউন্টটিও হ্যাকারের কবলে পড়েছে বলে দাবি করা হয়।

এই ঘটনার প্রেক্ষিতে মার্কিন ইন্টারনেট সংস্থা টুইটারের কর্তৃপক্ষের কাছে অভিযোগ পাঠিয়েছেন থারুর। কেন্দ্রীয় সাইবার অপরাধ সেলেও তিনি অভিযোগ দায়ের করতে চলেছেন বলে খবর রটেছে।

বিতর্কিত টুইটার বার্তাগুলো নিয়ে গুঞ্জন শুরু হওয়ার পর থারুর টুইটারে লেখেন, ‘দুঃখিত বন্ধুরা। আমার টুইটার অ্যাকাউন্ট হ্যাক করা হয়েছে। তাই তা সাময়িকভাবে বন্ধ থাকবে। আমরা এর একটা সমাধানে পৌঁছনো পর্যন্ত একটু ধৈর্য্য ধরুন।’টুইটারে জনপ্রিয় কংগ্রেস সাংসদদের মধ্যে থারুরের নাম সবার ওপরে। টুইটারে তাকে প্রায় কুড়ি লক্ষ মানুষ ‘ফলো’ করেন।

সূত্রের খবর, প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, পাকিস্তান থেকেই থারুরের টুইটার অ্যাকাউন্টটি হ্যাক করা হয়েছে। এ দিন থারুরের অ্যাকাউন্ট থেকে মেহরের টুইটার অ্যাকাউন্টে যে মেসেজগুলো এসেছে, তার একটিতে লেখা, ‘আমি তোমায় ভালোবাসি। তোমায় এ রকম নিশ্চিতভাবে ভালোবাসতে বাসতেই আমি যাই, সব সময়। রক্তপাত হচ্ছে, তবু সব সময়ের জন্য তোমার, মেহর।’
অন্য আরেকটি বার্তায় লেখা হয়েছে, ‘দুঃখজনক ভাবে আমার স্ত্রী সুনন্দা, যে আমার জন্য সবকিছু ছেড়েছে, তোমার-আমার সম্পর্কের কথা জেনে গেছে।’বারবার এ ধরনের মেসেজ পেয়ে বিরক্ত মেহর টুইটারে লেখেন, ‘কী চলছে এটা? আমায় কে টুইট করছে?’এ প্রেক্ষিতে মেহর তারা জানান,

শশী থারুরকে চিনি এবং তাকে দারুণ শ্রদ্ধা করি। কিন্তু যা টুইট করা হচ্ছে তাতে বিরক্ত ও অসুস্থ বোধ করছি।’থারুরের স্ত্রী সুনন্দার টুইটার অ্যাকাউন্ট থেকেও মেহরের কাছে বিতর্কিত বার্তা যায়। পরে সুনন্দা জানান, তার অ্যাকাউন্টটিও হ্যাকারের কবলে পড়েছে।