দেশ প্রতিক্ষণ, ঢাকা: ঘূর্ণিঝড় মোখার কারণে কক্সবাজার ও সেন্টমার্টিনের স্থানীয় জনসাধারণকে নিরাপদ আশ্রয়ে যেতে মাইকিং করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।শনিবার (১৩ মে) বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম এ তথ্য জানান। তিনি জানান, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় মোখার কারণে কক্সবাজার জেলা ও তৎসংলগ্ন উপকূলীয় এলাকায় ১০ নম্বর মহাবিপৎসংকেত জারি করা হয়েছে।

এর প্রেক্ষিতে বিজিবি সদস্যরা শনিবার সকাল থেকে কক্সবাজার ও সেন্টমার্টিন এলাকায় বসবাসরত জনসাধারণকে মোখার কবল থেকে রক্ষার জন্য আশ্রয়কেন্দ্রে যাওয়ার জন্য মাইকিং করছেন। মাইকিংয়ের ফলে জনসাধারণ এরই মধ্যে প্রয়োজনীয় মালামালসহ আশ্রয়কেন্দ্রে যাওয়া শুরু করেছেন।

বিজিবির টেকনাফ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ বলেন, প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। আগাম প্রস্তুতি হিসেবে টেকনাফে আমার ব্যাটালিয়নের দায়িত্বাধীন এলাকায় ৫০০ সৈনিক মাঠে তৎপর।

তারা প্রতিটি বাড়িতে যাচ্ছেন। এলাকাবাসীকে ঘূর্ণিঝড়ের আশঙ্কার কথা জানাচ্ছেন। তাদের সাইক্লোন শেল্টার বা নিকটবর্তী আশ্রয়কেন্দ্রে নিয়ে যাচ্ছেন। এছাড়াও বৈরী আবহাওয়ার সুযোগে সীমান্তে অপরাধ যেন না বাড়ে, সেজন্য বাড়তি সতর্কতা নেওয়া হয়েছে।