sapon -khrulফাতিমা জাহান, দেশ প্রতিক্ষণ, ঢাকা: বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ড. খায়রুল হোসেন বলেছেন, পুঁজিবাজারের উন্নয়ন করা সবার উদ্দেশ্য। পুঁজিবাজারের উন্নয়নে ডিবিএ যে কোন পদক্ষেপ গ্রহণ করলে বিএসইসি সহযোগিতা করবে। পুঁজিবাজারের উন্নয়নের মাধ্যমেই দেশের অর্থনৈতিক উন্নয়ন সম্ভব। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

মঙ্গলবার (০৬ সেপ্টেম্বর) ডিএসই’র ব্রোকার্স অ্যাসোসিয়েশন (ডিবিএ) বিএসইসি’র কমিশনার অধ্যাপক ড. স্বপন কুমার বালার মেয়াদ বৃদ্ধিতে তাকে অভিনন্দন জানাতে গেলে খায়রুল হোসেন এ মন্তব্য করেন। ডিবিএ’র প্রেসিডেন্ট আহসানুল ইসলাম টিটুর নেতৃত্বে ৬ সদস্যের প্রতিনিধিদল অভিনন্দন জানান।

গত মঙ্গলবার (৩০ আগস্ট) জনপ্রশাসন মন্ত্রণালয় স্বপন কুমার বালার চুক্তির মেয়াদ ২ বছর থেকে বাড়িয়ে ৪ বছর করে নিয়োগের সংশোধিত আদেশ জারি করেছে।

খায়রুল হোসেন বলেন, স্বপন কুমার বালা একাডেমিক এবং বাস্তব অভিজ্ঞতাসম্পন্ন একজন ব্যক্তি। যার উপর কমিশনের রয়েছে অগাধ বিশ্বাস। তার সততা, দক্ষতা, স্টক এক্সচেঞ্জে বাস্তব অভিজ্ঞতা ও পেশাদারিত্ব কমিশনের কর্মকান্ড এবং স্টক এক্সচেঞ্জের স্টেকহোল্ডারদের সাথে সমন্বয়ের ক্ষেত্রে অনেক ভূমিকা রাখতে পারবে।

ডিবিএ প্রেসিডেন্ট আহসানুল ইসলাম টিটু বলেন, বিএসইসি’র কমিশনার ড. বালা ৩ বছর ডিএসই পরিবারের একজন সদস্য ছিলেন। তার সাথে আমাদের সকলের কাজ করার সুযোগ হয়েছে। সবার সাথে তার সমন্বয় করে কাজ করার অভ্যাস কমিশনে ইতিবাচক হবে।

তিনি আরো বলেন, বাজারের উন্নয়নের স্বার্থে নতুন বিনিয়োগকারী আসা জরুরী। এজন্য নতুন অফিস প্রয়োজন এবং নতুন সুযোগ সুবিধা প্রয়োজন। আমরা সকলেই বিএসইসিকে ধন্যবাদ জানাচ্ছি বিনিয়োগকারীদের জ্ঞান বৃদ্ধিতে দেশব্যাপী ফিন্যান্সিয়াল লিটারেসি কার্যক্রম পরিচালনা করার জন্য।

এ সময় অন্যান্যদের মধ্যে বিএসইসি’র কমিশনার মোঃ আামজাদ হোসেন, নির্বাহী পরিচালকবৃন্দ, ডিবিএ প্রতিনিধি দলে এ.এস.শাহুদুল হক বুলবুল, মোঃ হানিফ ভূঁইয়া, সাহেদ আবদুল খালেক, মিনহাজ মান্নান ইমন এবং মিসেস খুজিস্তা নুর-ই-নাহরীন উপস্থিত ছিলেন।