pm2দেশ প্রতিক্ষণ, ঢাকা : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, গাইবান্ধা-১ আসনের সংসদ সদস্য মনজুরুল ইসলাম লিটন হত্যায় জড়িত ব্যক্তিদের খুঁজে বের করতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশ দেয়া হয়েছে। একজন সংসদ সদস্যকে হত্যা কখনও মেনে নেয়া যায় না। এর বিচার হবেই।

বুধবার সকালে প্রধানমন্ত্রীর বাসভবন গণভবন থেকে রংপুর বিভাগের আট জেলার জনগণের সঙ্গে ভিডিও কনফারেন্সে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। ভিডিও কনফারেন্সে রংপুর, দিনাজপুর, নীলফামারী, কুড়িগ্রাম, লালমনিরহাট, পঞ্চগড়, ঠাকুরগাঁও ও গাইবান্ধা জেলার জনগণের সঙ্গে মতবিনিময় করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, যারাই এ ঘটনার (মনজুরুল হত্যাকাণ্ড) সঙ্গে জড়িত, যেভাবেই হোক তাদের খুঁজে বের করার নির্দেশ দিয়েছি। তাদের বিচার বাংলার মাটিতেই হবে। এদের উপযুক্ত শাস্তি দিতে হবে।

তিনি বলেন, সংসদ সদস্য লিটন সব সময় এলাকায় মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করেছেন। জামায়াত-শিবিরের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছেন। এলাকার মানুষের শান্তি নিশ্চিত করতে কাজ করেছেন।

জঙ্গিবাদ-সন্ত্রাসের বিষয়ে সবাইকে সচেতন থাকার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, ইসলাম শান্তির ধর্ম। এখানে জঙ্গিবাদের ঠাঁই নেই। কে ভালো, কে মন্দ তা বিচার করবে আল্লাহ। মানুষ খুন করে কেউ বেহেশতে যেতে পারবে না। প্রকৃত শিক্ষা পেতে কেউ বিপথে যাবেন না। সবাইকে বলবো, কোনোভাবেই যেন জঙ্গিবাদ দানা বাঁধতে না পারে।

উল্লেখ্য, গত বছরের শেষ দিন শনিবার (৩১ ডিসেম্বর) সন্ধ্যায় সুন্দরগঞ্জের বামনডাঙ্গায় নিজ বাসভবনে গুলিবিদ্ধ হন এমপি লিটন। পরে রাত সাড়ে ৭টার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।