1476787975নিজস্ব প্রতিবেদক : গত সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গেইনারের শীর্ষে উঠে এসেছে ইসলামী ব্যাংক লিমিটেড। এ সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ২৯.৮৯ শতাংশ। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা যায়, গত সপ্তাহে কোম্পানিটির প্রতিদিন গড়ে ৫৫ কোটি ১৭ লাখ ৫ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। আর পুরো সপ্তাহে এই কোম্পানির ২৭৫ কোটি ৮৫ লাখ ২৯ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।

তালিকার দ্বিতীয় স্থানে থাকা ফনিক্স ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টের শেয়ার দর বেড়েছে ২৬.৭১ শতাংশ। আলোচ্য সপ্তাহে কোম্পানিটির প্রতিদিন গড়ে ৯ কোটি ৩৫ লাখ ৫২ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। আর পুরো সপ্তাহে এই কোম্পানির ৪৬ কোটি ৭৭ লাখ ৬২ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।

তালিকার তৃতীয় স্থানে থাকা সোস্যাল ইসলামী ব্যাংকের শেয়ার দর বেড়েছে ২২.২২ শতাংশ। আলোচ্য সপ্তাহে কোম্পানিটির প্রতিদিন গড়ে ১৩ কোটি ৮০ লাখ ৬৬ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। আর পুরো সপ্তাহে এই কোম্পানির ৬৯ কোটি ৩ লাখ ৩৪ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।

তালিকায় থাকা অন্য কোম্পানিগুলোর মধ্যে- সাইফ পাওয়ারটেকে ১৭.৭৮ শতাংশ, জাহিনটেক্সে ১৭.২৮ শতাংশ, আইসিবি এএমসিএল সেকেন্ড মিউচ্যুয়াল ফান্ডে ১৬.৫ শতাংশ, এসিআই লিমিটেডে ১৪.৬৪ শতাংশ, আইডিএলসি ফাইন্যান্সে ১৪.১২ শতাংশ, সাউথইস্ট ব্যাংকে ১৪.১২ শতাংশ এবং পূবালী ব্যাংকে ১৩.৮৮ শতাংশ দর বেড়েছে।