দেশ প্রতিক্ষণ, কক্সবাজার: সুদের লভ্যাংশের ৫০০ টাকা সময় মতো দিতে না পারায় ঋণীকে পিটিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনায় ৫ জনকে আটক করেছে পুলিশ। আজ সোমবার দুপুরে কক্সবাজারের দ্বীপ উপজেলা কুতুবদিয়া উপজেলার আলী আকবার ডেইল ইউনিয়নের হাটখোলা এলাকায় এ ঘটনা ঘটে। নিহতের নাম বজল করিম (৪৫)। সে আলী আকবার ডেইল ইউনিয়নের হাটখোলা এলাকার মৃত ছাবের আহমদের ছেলে। কুতুবদিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিদারুল ফেরদৌস ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ওসি দিদারুল ফেরদৌস বলেন, প্রতিবেশী মোতালেবের ছেলে শাহাব উদ্দীন থেকে ফেব্রুয়ারির শেষের দিকে ৫০০ টাকা সুদে ৫ হাজার টাকা ঋণ নিয়েছিলেন বজল করিম। মার্চের সুদের টাকা এপ্রিলের শুরুতে দিতে পারলেও করোনায় অভাবের কারণে এপ্রিল মাসের সুদের টাকা শোধ করতে পারেননি বজল। এ নিয়ে সোমবার উভয়ের মাঝে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে তা মারামারিতে রূপ নেয়।

পাওনাদার শাহাব উদ্দীন, তার বাবা মোতালেবসহ অন্যান্যরা লাঠি দিয়ে বজলকে মারধর করেন। এতে তিনি গুরুতর আহত হন। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিনি আরও বলেন, ঘটনার খবর পেয়ে পুলিশ অভিযান চালিয়ে হামলার মূলহোতা শাহাব উদ্দীন, তার মা পুতিনা বেগম, বাবা মোতালেব, ভাই আলা উদ্দীন ও ভগ্নিপতি ফয়েজকে আটক করেছে। নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। নিহতের স্ত্রীও হামলায় আহত হওয়ায় চিকিৎসাধীন। তিনি হাসপাতাল থেকে ছাড়া পেলেই মামলা হবে।