দেশ প্রতিক্ষণ, ঢাকা: বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৫০ বছর পূর্তি উপলক্ষে আগামী ১১ নভেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে যুব মহাসমাবেশ অনুষ্ঠিত হবে। এতে ১০ লক্ষাধিক যুবক উপস্থিত থাকবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক। শনিবার (৫ নভেম্বর) সকাল ১০টায় সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের সম্মেলন মঞ্চ ও সাজসজ্জা উপ-কমিটির এই আহ্বায়ক এ তথ্য জানান।

জাহাঙ্গীর কবির নানক বলেন, আমাদের দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা কয়েকটি সংগঠনের সম্মেলনের তারিখ ঘোষণা করেছেন। আগামী ২৬ নভেম্বর মহিলা আওয়ামী লীগের সম্মেলন শেষ করে ৩ ডিসেম্বর ছাত্রলীগ ও ৯ ডিসেম্বর যুব মহিলা লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। এরপর ২৪ ডিসেম্বর এই মাঠেই (সোহরাওয়ার্দী উদ্যান) আওয়ামী লীগের কাউন্সিল অনুষ্ঠিত হবে।

বিএনপির উদ্দেশে আওয়ামী লীগের এই নেতা বলেন, আমরা বিএনপির আন্দোলন সংগ্রামকে স্বাগত জানাই। কিন্তু কোনোভাবেই অগ্নিসন্ত্রাস, লাঠি মিছিল, অশালীন কথাবার্তা বলা যাবে না। রাজনীতিতে একটা শিষ্টাচার রয়েছে। আমরা তাদের রাজনৈতিক কর্মকাণ্ড ও রাজনৈতিক ভাষায় ফিরে আসার আহ্বান জানাই।

নানক বলেন, আমাদের নেত্রীর পরিষ্কার নির্দেশনা হলো কোনো আন্দোলন সংগ্রামে বাধা দেয়া যাবে না। যার যার কর্মসূচি পালন করতে দিতে হবে। বিভিন্ন জায়গায় গণপরিবহন বন্ধ হচ্ছে। এটি কিন্তু সরকারের নির্দেশে নয়, আতংকের কারণে মালিক সমিতি বাস-ট্রাক বন্ধ করে দেয়। তারা অতীতে বিএনপি-জামায়াতের আগুন সন্ত্রাস দেখেছে। সেই আশঙ্কা থেকেই বাস বন্ধ করতে পারে। এসময় আওয়ামী লীগের সম্মেলন মঞ্চ ও সাজসজ্জা উপ-কমিটির সদস্য সচিব মির্জা আজম উপস্থিত ছিলেন।