দেশ প্রতিক্ষণ, পাবনা: পাবনার ঈশ্বরদীতে মাঠে গরু চড়াতে গিয়ে বজ্রপাতে ১৪টি গরুসহ এক যুবকের মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার সন্ধ্যার দিকে উপজেলার লক্ষ্মীকুন্ডা ইউনিয়নের কামালপুরের চরে এ ঘটনা ঘটে। নিহত সজিব হোসেন (২৫) লক্ষ্মীকুন্ডার কামালপুর গ্রামের বাসিন্দা। তিনি কৃষিকাজ করে জীবিকা নির্বাহ করতেন।

স্থানীয়রা জানান, সজিব প্রতিদিন বাবার খামারের গরু নিয়ে কামালপুরের প্রত্যন্ত চরে ঘাস খাওয়াতে যান। প্রতিদিনের মতো মঙ্গলবার সকালে বাড়িতে থাকা খামারের ৪১টি গরু নিয়ে কামালপুরের চরের উদ্দেশে বের হন। সন্ধ্যার দিকে বাড়িতে ফিরে আসার সময় হঠাৎ বৃষ্টির সঙ্গে ব্যাপক বজ্রপাত শুরু হলে ১৪টি গরুসহ তিনি ঘটনাস্থলেই মারা যান। বৃষ্টি শেষ হওয়ার পর স্থানীয়রা বিষয়টি বুঝতে পেরে তাকে উদ্ধার করে ঈশ্বরদী স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। ১৪টি গরু মারা যাওয়াতে ১০ লক্ষাধিক টাকার আর্থিক ক্ষতি হয়েছে বলে জানান স্থানীয়রা।

সজিব হোসেনের বাবা আলহাজ প্রামাণিক বলেন, ‘বিকেলে যখন বৃষ্টির সঙ্গে বজ্রপাত শুরু হয় তখন আমি ফোনে ছেলেকে দ্রুত বাড়িতে চলে আসতে বলি। বাড়িতে ফেরার পথে আমার ছেলের জীবন চলে গেল। গরু সবকটি মারা গেলেও কোনো আপসোস থাকত না। যদি আমার কলিজার টুকরো ছেলে বেঁচে থাকত। কোনোভাবেই বিষয়টি আমরা মেনে নিতে পারছি না। ছেলেই আমার সংসারের হাল ধরেছিল।’

ঈশ্বরদী থানার (ওসি) অরবিন্দ সরকার বিষয়টি নিশ্চিত করে বলেন, বজ্রপাতে ১৪টি গরুসহ একজন কৃষক নিহত হয়েছেন। নিহতের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতের পরিবারকে আর্থিক সহযোগিতা করা হবে।