দেশ প্রতিক্ষণ, ঢাকা: সপ্তাহজুড়ে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বিবিধ খাতের কোম্পানি খান ব্র্যাদার্স পিপি ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ লিমিটেড দর বৃদ্ধির তালিকায় শীর্ষে উঠে এসেছে। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারদর বেড়েছে ৩৮ দশমিক ৯৭ শতাংশ। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্রমতে, গত সপ্তাহে কোম্পানিটির প্রতিদিন গড় লেনদেন হয়েছে ১৯ কোটি ৯২ লাখ ৩৫ হাজার ৬০০ টাকার শেয়ার।

সপ্তাহ শেষে মোট লেনদেনের পরিমাণ দাঁড়ায় ৯৯ কোটি ৬১ লাখ ৭৮ হাজার টাকা। সর্বশেষ কার্যদিবসে ডিএসইতে কোম্পানিটির শেয়ারদর ১ দশমিক ৮১ শতাংশ বা ৫০ পয়সা কমে প্রতিটি সর্বশেষ ২৭ টাকা ১০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দরও ছিল একই।

দিনজুড়ে ৬৫ লাখ ৬ হাজার ৬৯৬টি শেয়ার মোট ৩ হাজার ১৮৮ বার হাতবদল হয়, যার বাজারদর ১৭ কোটি ৮৬ লাখ ৭০ হাজার টাকা। দিনভর শেয়ারদর সর্বনিম্ন ২৬ টাকা ৭০ পয়সা থেকে সর্বোচ্চ ২৮ টাকা ৩০ পয়সায় হাতবদল হয়।

গত এক বছরে শেয়ারদর ৯ টাকা ৯০ পয়সা থেকে ২৮ টাকা ৩০ পয়সার মধ্যে ওঠানামা করে। উল্লেখ্য, ২০২২ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরের জন্য কোম্পানিটির পরিচালনা পর্ষদ ২ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। আলোচিত সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১৮ পয়সা (লোকসান) এবং ৩০ জুন, ২০২২ শেয়ারপ্রতি নেট সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১১ টাকা ৯৪ পয়সা।

এর আগে ২০২১ সালের ৩০ জুন সমাপ্ত হিসাববছরে বিনিয়োগকারীদের কোনো লভ্যাংশ দেয়নি। আলোচিত সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ১৫ পয়সা (লোকসান)। আর ৩০ জুন এনএভি ছিল ১২ টাকা ২৬ পয়সা।