barisal _picশামীম আহসান,বরিশাল: বরিশালে যৌথ বাহিনী অভিযান চালাচ্ছে । নাশকতা,নির্বাচন পরবর্তী সহিংসতা রোধে এসব অভিযান চালানো  হচ্ছে বলে প্রশাসন সূত্র নিশ্চিত করেছেন।

ফলে  আইনশৃংখলা বাহিনীর সতর্ক অবস্থানে রয়েছে।প্রশাসন সূত্র জানিয়েছে,বরিশালে নাশকতার আশংকায় নগর জুড়ে অভিযান চালাচ্ছে।নির্বাচনের আগে থেকে শুরু হওয়া এ অভিযান চলবে আরো বেশ কয়েকদিন। সারা দেশের ন্যায় বরিশালে আইনশৃংখলা বাহিনী সতর্ক অবস্থানে রয়েছে ।

কারণ সারা দেশে সরকারের পক্ষ থেকে সতর্কতা জারি করা হয়।১৮দলীয় জোটের নেতা কর্মীরা বরিশাল নগরীর বিভিন্ন স্থানে হরতাল অবরোধ পালনের নামে নাশকতা চালিয়ে আসছে।

আর এসব নাশকতার মাত্রা দিন দিন বৃদ্বি পাচ্ছে। ফলে নগর বাসী উদ্বিগ্ন। এসব বিষয় চিন্তা করে ও সরকারের নির্দেশনার কারনে নগর পুলিশ,র‌্যাব,মেট্রোডিবি ও সেনা বাহিনীর সমন্বয়ে গড়া যৌথ অভিযান চালাচ্ছে বলে প্রশাসন সুত্র নিশ্চত করেছে।

১৮দলীয় নেতাকর্মীদের বাসায় বিরামহীনভাবে অভিযান চালাচ্ছে বলে দলীয় সূত্র নিশ্চিত করেছে।একাধিক সূত্র নিশ্চিত করেছে ,নেতাকমীরা গ্রেফতার আতংকের কারনে বাসা বাড়ী ছেড়ে অন্যত্র আত্ব গোপনে রয়েছে।এ ছাড়া নগরীর বিভিন্ন স্থানে আইনশৃংখলা বাহিনী তল্লাসী চালাচ্ছে।

পাশাপাশি  নিরাপত্তার জোরদার করা হয়েছে।অবশ্য পুলিশের পক্ষ থেকে দাবী করা হচ্ছে ,একাধিক মামলার আসামী হওয়ায় ও নাশকতা সৃষ্টি করতে পারে এমন শংকায় এ অভিযান চালানো হচ্ছে। ফলে এটা যোক্তিক অভিযান বলে তাদের দাবী।

এছাড়া বরিশালে জামায়াত শিবির নেতাদের গ্রেফতারে তো প্রশাসনের পক্ষ থেকে পুরষ্কার ঘোষনা রয়েছে ।তবে এতথ্যটি অত্যান্ত গোপন।কারণ গোপন রাখায় অভিযান চালাতে সহজ হয় বলে প্রশাসনের দাবী।ইচ্ছে করলে নগরবাসীর যে কেউ প্রশাসনকে নাশকতা সংক্রান্ত তথ্য দিতে পারবে।

তবে সেক্ষেত্রে তথ্যদাতার নাম গোপন রাখা হবে বলে প্রশাসনের শীর্ষ এক কর্মকতা জানিয়েছেন।এ বিষয়ে বরিশাল মেট্রো পলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার টিএম মুজাহিদুল ইসলাম জানান, অভিযান অব্যাহত রয়েছে । আরো বেশ কিছুদিন বলবৎ থাকবে।