দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি পূবালী ব্যাংক লিমিটেডের সহযোগী প্রতিষ্ঠান ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তার (সিইও) দায়িত্ব নিলেন মুহাম্মদ আহসান উল্লাহ। দায়িত্ব নেওয়ার পর গ্রাহকদের সাথে মতবিনিময় সভা করেছেন তিনি।

আজ মঙ্গলবার প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয়ে এ সভা করেছেন তিনি। এ সময় আরও উপস্থিত ছিলেন, প্রতিষ্ঠানটির এজিএম ও সচিব আলী বাসেত চৌধুরী, এজিএম শহীদুল্লাহ ভূইয়া এবং প্রায় ৮০জন গ্রাহক ও প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা কতৃপক্ষ।

মুহাম্মদ আহসান উল্লাহ বলেন, যে কোন দেশের উন্নয়নের অন্যতম অংশীদার হলো পুঁজিবাজার। আর পুঁজিবাজারের প্রাণ হলো বিনিয়োগকারীরা। বিনিয়োগকারীদের ক্ষুদ্র ক্ষুদ্র টাকা দেশের শিল্পায়নে ব্যবহৃত হয়। এর মাধ্যমে বাড়ে কাজের ক্ষেত্র। এক সময় তা জাতীয় অর্থনীতিবে অবদান রাখে। দেশ এগিয়ে চলে সামনের দিকে।

তিনি বলেন, পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন দীর্ঘমেয়াদে একটি গতিশীল পুঁজিবাজার গড়ে তুলতে চায়। এর জন্য ইতোমধ্যে ব্যাপক সংস্কারমূলক কাজসহ প্রয়োজনীয় আইন-কানুন প্রণয়ন করা হয়েছে। মুহাম্মদ আহসান উল্লাহ বলেন, পুঁজিবাজারের ব্যবসা অন্য যে কোন ব্যবসার চেয়ে একটু আলাদা।

তাই এই বাজারে বিনিয়োগ করার সময় একটু জেনে-বুঝে বিনিয়োগ করতে হয়। এ সময় তিনি গ্রাহকদের বিভিন্ন সুবিধা-অসুবিধার কথা শুনেন। আগামীতে পূবালী ব্যাংক সিকিউরিটিজকে আরও সমনের দিকে এগিয়ে তিনি তাদের সহযোগিতা কামনা করেন। একই সাথে কারো কোন সমস্যা হলে তা সমাধানের আশ্বাস দেন।