দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) নির্বাহি পরিচালকদের (ইডি) দায়িত্ব রদবদল করা হয়েছে। বৃহস্পতিবার (০৯ জুন) বিএসইসির সহকারী পরিচালক (প্রশাসন) নিজাম উদ্দিন সাক্ষরিত চিঠির মাধ্যমে ইডিদেরকে দায়িত্ব সম্পর্কে জানানো হয়েছে। যা ১২ জুন থেকে কার্যকর হবে।

নির্বাহি পরিচালক ড. এ.টি.এম তারিকুজ্জামান, মো: সাইফুর রহমান, মো: আশরাফুল ইসলাম, মোহাম্মদ শফিউল আজম ও রিপন কুমার দেবনাথের দায়িত্ব রদবদল করা হয়েছে। বিএসইসির নির্বাহি পরিচালক ড. এ.টি.এম তারিকুজ্জামান লিয়েন শেষে যোগদানের মাধ্যমে কর্পোরেট ফাইন্যান্স বিভাগ, গবেষণা ও উন্নয়ন বিভাগের দায়িত্ব পালন করবেন।

মো: সাইফুর রহমান দায়িত্ব পালন করবেন সুপারিভশন অ্যান্ড রেগুলেশন অব মার্কেট অ্যান্ড ইস্যুয়ার কোম্পানিজ বিভাগ, প্রজেক্ট ডিরেক্টর (সিএমডিপি-৩) ও ডেরিভেটিভস বিভাগ। ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগ সামলাবেন নির্বাহি পরিচালক মো: আশরাফুল ইসলাম। আর কমিশন সচিবালয়, ইনকোয়ারি অ্যান্ড ইনভেস্টিগেশন বিভাগ ও প্রজেক্ট (ফিনটেক) দেখবেন মোহাম্মদ শফিউল আজম।

ক্যাপিটাল মার্কেট রেগুলেটরি রিফর্মস অ্যান্ড কমপ্লায়েন্স বিভাগসহ নির্বাহি পরিচালক রিপন কুমার দেবনাথ দায়িত্ব পালন করবেন ফিন্যান্সিয়াল লিটারেসি বিভাগ।