দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত সাত কোম্পানি বোর্ড সভার তারিখ জানিয়েছে। কোম্পানিগুলোর সভায় ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হবে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো: ডে‌সকো, তিতাস গ্যাস, ইন্ট্রাকো সিএনজি, সী পার্ল হোটেল, বাংলাদেশ সাবমে‌রিন ক্যাবলস, দেশবন্ধু পলিমার এবং মোস্তফা মেটাল ইন্ডাস্ট্রিজ। কোম্পানিগুলোর মধ্যে মোস্তফা মেটাল ইন্ডাস্ট্রিজ এসএমই বোর্ডের কোম্পানি। বাকিগুলো মেইন বোর্ডে লেনদেন হওয়া প্রতিষ্ঠান। কোম্পানির বোর্ডসভার তারিখ হলো:

ডে‌সকো : কোম্পানিটির বোর্ডসভা ১৩ অক্টোবর বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরের প্রথম তিন প্রান্তিকে বা ৯ মাসে (জুলাই’২১-মার্চ’২২) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৬ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৪৩ পয়সা। আগের বছর কোম্পানিটি ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল।

তিতাস গ্যাস : কোম্পানিটির বোর্ডসভা ১২ অক্টোবর বিকেল সোয়া ৩টায় অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরের প্রথম তিন প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ২ টাকা ০৭ পয়সা। আগের বছর একই সময়ে যা ছিল ২ টাকা ১২ পয়সা। আগের বছর কোম্পানিটি ২২ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল।

ইন্ট্রাকো সিএনজি : কোম্পানিটির বোর্ডসভা ১২ অক্টোবর বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরের প্রথম তিন প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ৭৩ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৫৯ পয়সা। আগের বছর কোম্পানিটি ২ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল।

সী পার্ল হোটেল : কোম্পানিটির বোর্ডসভা ১১ অক্টোবর বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরের প্রথম তিন প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ০৭ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ২০ পয়সা। গত বছর কোম্পানিটি ১ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল।

বাংলাদেশ সাবমে‌রিন ক্যাবলস : কোম্পানিটির বোর্ডসভা ১০ অক্টোবর দুপুর আড়াইটায় অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরের প্রথম তিন প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ৯ টাকা ৯৮ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৬ টাকা ৯৪ পয়সা। গত বছর কোম্পানিটি ৩৭ শতাংশ নগদ লভ্যাং দিয়েছিল।

দেশবন্ধু পলিমার : কোম্পানিটির বোর্ডসভা ১০ অক্টোবর বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরের প্রথম তিন প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ৩৬ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান ছিল ৩৩ পয়সা। গত বছর কোম্পানিটি ৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল।

মোস্তফা মেটাল : কোম্পানিটির বোর্ডসভা ১৩ অক্টোবর বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটির ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে লভ্যাংশ ঘোষণা করা হবে।