কক্সবাজার ব্যুরো, দেশ প্রতিক্ষণ, ঢাকা: বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে কক্সবাজারের মহেশখালীর ‘এফবি শাহেদ’ নামের একটি ফিশিং বোটের সাত মাঝিমাল্লা নিখোঁজ হয়েছেন। সম্ভাব্য সব জায়গায় খোঁজাখুঁজির পরও তাদের সন্ধান পাওয়া যায়নি। শনিবার এ ব্যাপারে ওই ফিশিং ট্রলারের মালিকের ছোট ভাই উপজেলার কুতুবজোম ইউনিয়নের মৃত আবু ছৈয়দের ছেলে তোফাইল আহমদ বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। নিখোঁজ জেলেরা হলেন:মহেশখালী কুতুবজোম ইউনিয়নের ঘটিভাঙ্গা এলাকার শফিদুল্লাহ, আব্দু শুক্কুর, সরওয়ার, ড্রাইভার ফারুক, আলা উদ্দিন, ছৈয়দ হোসেন ও হোসেন আহমদ।

থানায় দেওয়া অভিযোগ সূত্রে জানা যায়, গেল ২৮ ফেব্রুয়ারি সাত জেলে নিয়ে বঙ্গোপসাগরে মাছ ধরতে যায় কুতুবজোমের ঘটিভাঙ্গা গ্রামের নুরুল আমিন খোকার মালিকানাধীন ফিশিং বোট এফবি শাহেদ। সর্বশেষ ৩ মার্চ রাতে ফিশিং বোটের মাঝি শফিদুল্লাহর সঙ্গে মুঠোফোনে কথা হয় বাদী তোফাইলের। তখন মাছ নিয়ে কূলে ফেরার কথা জানিয়েছিলেন মাঝি। কিন্তু থানায় অভিযোগ দায়ের করার সময় পর্যন্ত কূলে ফেরেনি মাঝিমাল্লারা। এমনকি তাদের মোবাইল ফোনও বন্ধ পাওয়া যায়। উপায় না দেখে থানায় অভিযোগ দায়ের করেন তোফাইল।

তোফাইল আহমদ বলেন, গেল ২৮ ফেব্রুয়ারি সাত মাঝিমাল্লা নিয়ে বঙ্গোপসাগরে মাছ ধরতে যায় বোটটি। ৩ মার্চ তাদের কূলে ফেরার কথা ছিল। রাতে আমার সঙ্গে মাঝির কথাও হয়েছে। কথা বলার কয়েক ঘণ্টা পরে তাদের সঙ্গে আমার যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

এর পর থেকে মাঝিরা যেতে পারে এমন সব স্থানে খোঁজ নিয়ে তাদের সন্ধান না পেয়ে থানায় লিখিত অভিযোগ দিয়েছি। আমার ধারণা, অজ্ঞাতনামা দুষ্কৃতকারী বা জলদস্যুরা বোটটি নিয়ে গেছে। বোটসহ মাঝিদের ফেরত পেতে সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

মহেশখালী থানার ওসি প্রণব চৌধুরী জানান, সাত জেলেসহ একটি বোট নিখোঁজের অভিযোগ পেয়েছি। বিষয়টি কোস্টগার্ড মহেশখালী স্টেশন কমান্ডারকে জানানো হয়েছে।