দেশ প্রতিক্ষণ, ঢাকা: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্লক মার্কেটে ৮০টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এসব কোম্পানির মোট ৬০ কোটি ৮১ লাখ ১৬ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। এরমধ্যে সবচেয়ে বেশি লেনদেন হতে দেখা গেছে তিন কোম্পানির শেয়ার। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

আজ ব্লক মার্কেটে বড় লেনদেন করা তিন কোম্পানির মধ্যে রয়েছে সি পার্ল হোটেল, রূপালী লাইফ ইন্সুরেন্স এবং প্রগতি লাইফ ইন্সুরেন্স। আজ এই তিন কোম্পানির মোট শেয়ার লেনদেন হয়েছে ২৬ কোটি ৭৯ লাখ টাকারও বেশি। যা ব্লক মার্কেটে মোট লেনদেনের ৪৪ শতাংশ।

জানা গেছে, এই তিন কোম্পানির মধ্যে সি পার্ল হোটেলের ১০ কোটি ৩৫ লাখ ৪৪ হাজার, রূপালী লাইফ ইন্সুরেন্সের ১০ কোটি ৯ লাখ ৫৯ হাজার এবং প্রগতি লাইফ ইন্সুরেন্সের ৬ কোটি ৩৪ লাখ ৬৪ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এছাড়া, ব্লক মার্কেটের গুরুত্বপূর্ণ লেনদেনে অংশ নেওয়া অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে বাংলাদেশ শিপিং করপোরেশনের ৫ কোটি ৮৫ লাখ, বাংলাদেশ স্টিলের ২ কোটি ২৩ লাখ ৬৫ হাজার, স্কয়ার ফার্মার ২ কোটি ৫ লাখ ৫০ হাজার, পাওয়ার গ্রীডের ২ কোটি ২০ হাজার, ব্রিটিশ আমেরিকান টোব্যাকোর ১ কোটি ৫৪ লাখ ১ হাজার, ডেসকোর ১ কোটি ৪২ লাখ ১২ হাজার এবং বেক্সিমকোর ১ কোটি ১৮ লাখ ১৫ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।